• রোববার , ১৯ মে ২০২৪

অগ্নি সন্ত্রাসী বিএনপিকে আর ক্ষমতায় আসতে দেয়া যাবে না: শেখ হাসিনা


প্রকাশিত: ৪:৪৭ পিএম, ৮ ডিসেম্বর ২২ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৫৩ বার

বিশেষ প্রতিনিধি : বিএনপিকে ইঙ্গিত করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন অগ্নি সন্ত্রাসীদের আর ক্ষমতায় আসতে দেয়া যাবে না।প্রধানমন্ত্রী আরও বলেন, বিএনপির মুখে গণতন্ত্র মানায় না। জিয়াউর রহমান কারফিউতন্ত্র দিয়ে গেছে। আর খালেদা দিয়েছে দুর্নীতিতন্ত্র। বিএনপির দুই গুণ দুর্নীতি আর মানুষ খুন।
আওয়ামী লীগ ভেসে আসেনি বলে হুঁশিয়ারি দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপি জিয়াউর রহমানের উর্দি পরা পকেট থেকে বের হয়েছে। আওয়ামী লীগ কারো পকেটের সংগঠন না। মনে রাখা উচিত আওয়ামী লীগ ভেসে আসেনি। আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন।বিদেশিদের কাছে ধরণা দিয়ে লাভ নেই, কী করতে হবে আওয়ামী লীগ জানে বলে মন্তব্য করেন সরকার প্রধান। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সকল সহযোগী সংগঠনের যৌথ সভায় গণভবন থেকে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

সরকার প্রধান বলেন, ক্ষমতা ভোগের বস্তু না। বিএনপি-জামায়াত থাকতে দেশের কোনো উন্নতি হয়নি। উন্নয়ন পোকার মতো খেয়েছে। উন্নয়ন করতে মানসিকতা থাকা দরকার। দিকদর্শন থাকা দরকার।আওয়ামী লীগ কখনও জনগণের ভোট চুরি করে না, তা সংরক্ষণ করে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এসময় তিনি আরও জানান, বাংলাদেশের ইতিহাসে একমাত্র আওয়ামী লীগ সরকারই শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছে। নানা সময় আওয়ামী লীগের বিরুদ্ধে নানা অপবাদ দেয়ার চেষ্টা হলেও তা সফল হয়নি বলেও জানান।বরং বিএনপি ভোট চুরির রাজনীতি করে জানিয়ে বলেন, দলটি দেশে জঙ্গি-সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। দেশজুড়ে বোমা হামলা, আওয়ামী লীগের নেতাকর্মী হত্যা-নির্যাতনের প্রসঙ্গও সামনে আনেন শেখ হাসিনা। এ প্রশ্নে বিএনপির সমালোচনা করে বলেন, নানা দেশে তারা টাকা পাচার করেছে।

যৌথ সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেনসহ সম্পাদকমণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে অনুষ্ঠিত সভায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগসহ সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোশনের মেয়রদ্বয় উপস্থিত ছিলেন।