• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

অংশগ্রহণমূলক নির্বাচন চাই-ড.কামাল


প্রকাশিত: ৬:৩১ পিএম, ১৪ নভেম্বর ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ২২ বার

স্টাফ রিপোর্টার : সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলনে থাকা বিএনপি ও এই দাবি নাকচ করে দেওয়া আওয়ামী লীগসহ সব দলগুলোর মধ্যে সংলাপ চাইলেন গণফোরামের ইমেরিটাস সভাপতি ড. কামাল হোসেন। সবাইকে ঐক্যবদ্ধ করে ঐকমত্যের ভিত্তিতে নির্বাচন আয়োজনের পরামর্শ দিয়ে তিনি বলেন, জাতীয় সংলাপের মধ্যদিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন চাই।মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।গণফোরামের বিশেষ জাতীয় কাউন্সিল ২০২৩–পরবর্তী পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে এ সংবাদ সম্মেলন হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, জাতীয় ঐক্যকে আরও সুসংহত করা, সবার সঙ্গে আলোচনা করে ঐকমত্যে আসা এবং তারপর সবাইকে নিয়ে নির্বাচনে যাওয়ার কথা চিন্তা করছি। এ চেষ্টা আমরা করে যাব।তিনি বলেন, দেশের অবস্থা ভয়াবহ। জনগণ ঐক্যবদ্ধ হলে এ অবস্থা থেকে দেশকে রক্ষা করা সম্ভব। আমরা সব সময়ই ঐক্যের গুরুত্ব দিয়ে থাকি। নীতি ও আদর্শকে কেন্দ্র করে ঐক্য। সেই ঐক্যের ভিত্তিতে জনগণকে সঙ্গে নিয়ে দেশকে বাঁচাতে যা করা দরকার আমরা তা করে যাব।

দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে দলে তরুণ কর্মীদের যুক্ত করার কথা বলেন ড. কামাল। বলেন, ক্ষুদ্র কর্মী হিসেবে তিনি দলের সঙ্গে থাকবেন।এ সময় বিদেশি হস্তক্ষেপ নয়, দেশের এ পরিস্থিতিতে নিজেদের মধ্য থেকেই পরিবর্তনের চেষ্টা করতে হবে বলে জানান গণফোরামের প্রতিষ্ঠাতা।

এর আগে, গণফোরামের ২০২৩ সালের বিশেষ জাতীয় কাউন্সিলের নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়ে। এতে ইমেরিটাস সভাপতি হয়েছেন দলটির প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেন। একইসঙ্গে সভাপতি হিসেবে মফিজুল ইসলাম খান কামাল এবং সাধারণ সম্পাদক হিসেবে ডা. মিজানুর রহমান স্থান পেয়েছেন।পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান। তিনি বলেন, ‘একটি মহাসমাবেশকে কেন্দ্র করে যে পরিস্থিতি তৈরি করা হয়েছে, বিরোধীদের ওপর দমন–পীড়ন চলছে।’

সংবাদ সম্মেলেনে মফিজুল ইসলাম খান কামাল বলেন, দেশের মানুষ যে অত্যাচারের মধ্য দিয়ে যাচ্ছেন, সেখান থেকে তাঁদের মুক্ত করতে হবে। নির্বাচন প্রসঙ্গে বলেন, তাঁদের দল নির্বাচনবিমুখ নয়, তবে নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে।এদিন সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় কমিটিসহ বিভিন্ন পর্যায়ের নেতা–কর্মীরা উপস্থিত ছিলেন।