• শুক্রবার , ১৯ জুলাই ২০২৪

খালেদা জিয়ার নিঃশর্ত স্থায়ী মুক্তি- বৃটিশ পার্লামেন্ট স্কোয়ারে জাস্টিস ফর ভিকটিমের মানব বন্ধন


প্রকাশিত: ৫:২২ পিএম, ১০ মে ২৪ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৯২ বার

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফ্যাসিস্ট হাসিনা সরকার কর্তৃক গত ৭ জানুয়ারী ২০২৪ সিলেকশনের ডামি নির্বাচনের প্রতিবাদে ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে, ৯ মে ২০২৪, বৃহস্পতিবার সকাল ১১ টায়, যুক্তরাজ্য জাস্টিস ফর ভিকটিম এর উদ্যোগে বৃটিশ পার্লামেন্ট স্কুয়ারের এর সামনে এক বিশাল মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

মাদার অফ ডেমোক্রেসি, সাবেক প্রধানমন্ত্রী, বি এন পি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত স্থায়ী মুক্তি, বিদেশে সু-চিকিৎসা ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং সকল রাজবন্দিদের মুক্তির দাবিতে লন্ডনের বৃটিশ পার্লামেন্ট এর সামনে এই বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মন্ডলীর সদস্য এম এ মালিকের সভাপতিত্বে এবং বিএনপির সাধারন সম্পাদক, কেন্দ্রীয় কমিটির সদস্য কয়ছর এম আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির সকল স্তরের নেতা কর্মীরা অংশ গ্রহন করেন। এই সময় তাদের হাতে ছিল বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তি চাই সম্বলিত প্ল্যাকার্ড ও পোস্টার।

একই ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিলম্বে পদত্যাগ দাবি করে ও প্ল্যাকার্ড প্রদর্শন করতে দেখা যায়।বিক্ষোভ প্রদর্শন শেষে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মন্ডলীর সদস্য এম এ মালিক ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপি

কেন্দ্রীয় কমিটির সদস্য কয়ছর এম আহমেদ। সমাবেশে বক্তারা বলেন, ‘অবিলম্বে খালেদা জিয়াসহ সকল বিএনপি নেতা কর্মীর মুক্তি দাবি করেন এবং বাংলাদেশে গুম, খুন ও বিচার বহিভূত হত্যার তীব্র নিন্দা জানান। একই সাথে অবিলম্বে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে সুদৃঢ গণতন্ত্র প্রতিষ্ঠার দাবি জানান‘।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিএন পি এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন, মোহাম্মদ আনোয়ার হোসেন টিপূ (সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ঢাকা মহানগর বি এন পি (দক্ষিণ),সাবেক সহ সভাপতি আব্দুল হামিদ, আবুল কালাম আজাদ, গোলাম রব্বানী,খসরুজ্জামান খসরু, মিসবাউজ্জামান সুহেল,যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক আবু নাছের শেখ(যুক্তরাজ্য বিএনপি )

কেন্দ্রীয় ছাএদল সহ সভাপতি শফিকুল ইসলাম রিবলু, সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম (মিরাজ), ছাত্র বিষয়ক সম্পাদক ইমতিয়াজ এনাম তানিম, মোস্তাক আহমেদ, সেবুল মিয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক (নিউহাম বিএনপি) মো: মাকসুদুর রহমান, , সাবেক ছাত্রনেতা তুষার আহমেদ, সাবেক ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুন, সাবেক ছাত্রনেতা মামুন রশিদ, সাবেক ছাত্র নেতা রাকিবুল ইসলাম, সাবেক ছাত্র নেতা নুরুল আমিন সাকিল, সাবেক ছাত্রনেতা মোঃ আব্দুল্লাহ, সাবেক ছাত্রনেতা রিয়াজুল ইসলাম, ছাত্রনেতা মোঃ রিয়াদ চৌধুরী, ছাত্রনেতা এম এ হাসনাতসহ (যুগ্ন সাধারন সম্পাদক, লন্ডন সিটি যুবদল) প্রমূখ নেতৃবৃন্দ।