• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জ সীমান্তের মাদক সম্রাট নেকবর সাইজ


প্রকাশিত: ৬:৫৬ পিএম, ২৬ নভেম্বর ১৪ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১০১ বার

madok-1আল-হেলাল.সুনামগঞ্জ রিপোর্টার:

জেলা পুলিশ সুপারের কঠোর নির্দেশে অবশেষে মাদক সম্রাট নেকবর আলীকে পলাতক আসামী করে ১৯৭৪ ইং সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি ধারায় একটি মামলা (নং-১৮) দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে তাহিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম ভূঁইয়া বাদি হয়ে মামলাটি দায়ের করেন।
নেকবর আদালতে বিচারাধীন একাধিক মাদক মামলার আসামী। এর আগে ২৫ নভেম্বর মঙ্গলবার দুপুরে উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম ভূঁইয়ার নেতৃত্বে উপজেলার মাটিয়াইন গ্রাম সংলগ্ন মাটিয়াইন হাওড় এলাকা থেকে ১০ হাজার পেকেট ভারতীয় নাসির উদ্দিন বিড়ি ও একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়। এ সময় নেকবর তার অপর সহযোগিকে নিয়ে পালিয়ে যায়।
সে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের কুড়েরপাড়া গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে এবং ইউপি সদস্য শাহানুর মিয়ার শ্যালক। তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান খাঁন জানান, আসামীকে ধরতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।
এলাকাবাসী জানান, মাদক ব্যবসায়ী নেকবর ও তার অপর সহযোগি স্থানীয় এক সন্ত্রাসীর ছত্রছায়ায় থেকে দীর্ঘদিন ধরে শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদের পরিত্যক্ত ভবন ও শ্রীপুর বাজারে মদ,গাঁজা, হেরোইন, ইয়াবা, নাসির উদ্দিন বিড়িসহ ভারতীয় বিভিন্ন পণ্য মজুদ রেখে অবাধে ব্যবসা চালিয়ে আসছে।
ওই চক্রটি একাধিকবার মাদকের চালান নিয়ে পুলিশ, বিজিবি ও ভ্রাম্মমান আদালতের হাতে ধরা পড়লেও কারাভোগের পর জামিনে ছাড়া পেয়ে বর্তমানে অনেকটা নিবিঘেœ চালিয়ে যাচেছ এ অবৈধ ব্যবসা। ইতিপূর্বে দশগাঁও নয়াবন্দ দারুল উলুম মাদ্রাসার শিক্ষককে লাঞ্চিত, শ্রীপুর গ্রামের মহিবুর রহমান (১২) নামের এক শিশুকে জোড়পুর্বক মাদক সেবন করাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে এই চক্রটি এলাকায় জানান দেয় তাদের অবস্থান।