• রোববার , ৫ মে ২০২৪

প্রেমের ছক্কায় খেলায় ১২টা


প্রকাশিত: ১২:৩০ এএম, ২৬ জানুয়ারী ২৪ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৩২ বার


সানার প্রেমে ফরচুন বরিশালে বেহাল শোয়েব মালিক-

 

 

স্পোর্টস রিপোর্টার : সানার প্রেমে ছক্কা হাকালেও বিপিএলে ফরচুন বরিশালের বারোটা বাজিয়ে দিয়েছে পাক ক্রিকেটার শোয়েব মালিক। তিন ম্যাচে রানের গড় ২৯, উইকেট মাত্র ১টি। এ বেহাল দশার পরও শোয়েব মালিকের চৈতন্য ফেরেনি। সানার প্রেমের রাজ্যে হাবুডুবু খেতে চলে গেছেন দুবাইয়ে! এ অবস্থায় বিপিএল থেকেই ছুটি দিয়ে দিয়েছে বরিশাল ফরচুন।

জানা গেছে, ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জার সঙ্গে ১৩ বছরের দাম্পত্য জীবনের ইতি টেনে পাকিস্তানের অভিনেত্রী সানা জাভেদকে সম্প্রতি বিয়ে করেন শোয়েব মালিক। নতুন বিয়ের পর স্ত্রীকে রেখে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান ১০ম আসরে খেলতে আসেন পাকিস্তানের সাব্কে এই অধিনায়ক। ফরচুন বরিশালের হয়ে বিপিএলে তিন ম্যাচে খেলে উল্লেখ করার মতো তেমন কোনো পারফরম্যান্স করতে পারেননি শোয়েব মালিক।

তামিম ইকবালের নেতৃত্বে প্রথম ম্যাচে ১৮ বলে ১৭*, দ্বিতীয় ম্যাচে ৬ বলে ৫* আর তৃতীয় ম্যাচে ৬ বলে ৭ রানে আউট হন শোয়েব মালিক। তিন ম্যাচে সর্বসাকুল্যে তার রান ৩০ বলে মাত্র ২৯ রান। বল হাতে ২ ওভারে ১৩.৫০ গড়ে ২৭ রান খরচ করে মাত্র ১ উইকেট পান তিনি।

শুধু তাই নয়, খুলনা টাইগার্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৮৭ রান করেও ৮ উইকেটে হারে বরিশাল। সেই ম্যাচের চতুর্থ ওভারে শোয়েব মালিক ৩টি নো বলসহ এক ওভারে ১৮ রান খরচ করেন। ৫২৮টি টি-টোয়েন্টি খেলা একজন অভিজ্ঞ ক্রিকেটারের এমন ছন্নছাড়া পারফরম্যান্সে হতাশ ফরচুন বরিশাল।

এমন বাজে পারফরম্যান্সের পরও শোয়েব মালিকের ওপর আস্থা রাখে বরিশাল কর্তৃপক্ষ। বিপিএলে খেলার জন্য ১০ ফেব্রুয়ারি পর্যন্ত চুক্তি ছিল শোয়েব মালিকের। বিপিএলের ঢাকাপর্ব শেষ হওয়ার পর দুবাইয়ে থাকা নববিবাহিত স্ত্রীর সঙ্গে ছুটি কাটাতে চান শোয়েব। ফরচুন বরিশাল তার সেই ছুটিও মঞ্জুর করে।

কিন্তু তিনি ছুটিতে গিয়ে শর্ত ভঙ্গ করে দুবাই থেকে জানান, সিলেট পর্বে খেলতে চান না। ৪ ফেব্রুয়ারি দলের সঙ্গে যোগ দিয়ে পরের ম্যাচগুলোতে খেলবেন। শোয়েব মালিকের এই নতুন দাবি মেনে নিতে পারেনি বরিশাল। তারা লাভ-ক্ষতির বিবেচনা করে শোয়েবকে জানিয়ে দেয় তুমি চাইলে বিপিএল থেকেই ছুটি নিতে পারো।
তার মানে শোয়েব মালিকের সঙ্গে ফরচুন বরিশালের চুক্তি শেষ। তিনি পাকিস্তান সুপার লিগ (পিসিএল) শুরুর আগে দুবাইয়ে নববিবাহিত স্ত্রী সানা জাভেদের সঙ্গে কিছুদিন হানিমুন করার ‍সুযোগ পেলেন।