• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

বিমানের খুলে পড়া চাকা নিয়ে উল্লাস


প্রকাশিত: ১:২২ এএম, ২৬ অক্টোবর ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৬৫ বার

সৈয়দপুর থেকে বাবলু :  নিলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট উড্ডয়নের সময় Biman chaka-www.jatirkhantha.com.bdপিছনের চাকা খুলে লোকালয়ে পড়েছে। তবে বিমানটি নিরাপদে ঢাকায় অবতরণ করেছে। এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, বুধবার সকাল ৯টা ২৫ মিনিটে সৈয়দপুর বিমানবন্দর থেকে ৬৭ যাত্রী নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে রওনা হয় বাংলাদেশের ড্যাশ-৮ (নং ৯৪৯) একটি বিমান। ৩০ ফিট উপরে উঠার পর বিমানটির পিছনের ডান দিকের একটি চাকা খুলে প্রথমে রানওয়েতে এবং পরে রানওয়ে থেকে সিটকে পাশের কলেজপাড়াস্থ একটি ধান ক্ষেতে পড়ে। বিমানটির ক্যাপ্টেন ছিলেন আতিক।

পরে নিরাপদ অবতরণের জন্য সিভিল অ্যাভিয়েশন, ফায়ার সার্ভিস ও এয়ারপোর্ট কর্তৃপক্ষ প্রায় এক ঘণ্টা চেষ্টা চালান। এ অবস্থায় সকাল সাড়ে ১০টায় ঢাকায় নিরাপদে অবতণ করে বিমানটি।

এ ঘটনায় বিমানের ডেপুটি চিফ অব ফ্লাইট ক্যাপ্টেন এনাম আহমেদকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক শাহীন আহমেদ জানান, তদন্ত কমিটিকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।