• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

কীর্তনখোলা-১ লঞ্চমাস্টারের ঈদ মস্তানি’ নিয়ে তুলকালাম


প্রকাশিত: ৫:০৮ এএম, ২৫ জুন ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৫০ বার

 

মোসাদ্দেক বিল্লাহ বরিশাল থেকে : কীর্তনখোলা-১ লঞ্চমাস্টারের ঈদ মস্তানি’ নিয়ে তুলকালাম চলছে। জানা গেছে, বেপরোয়াভাবে লঞ্চ চালিয়ে বরিশাল নদীবন্দরের পন্টুন ক্ষতিগ্রস্ত করায় বরিশাল-ঢাকা নৌ রুটের kitton khala-www.jatirkhantha.com.bdযাত্রীবাহী লঞ্চ কীর্তনখোলা-১ এর মাস্টার আব্দুস সালামকে আটক করা হয়েছে।

একই সঙ্গে লঞ্চটির যাত্রা-পরবর্তী যাত্রা স্থগিত করেছে কর্তৃপক্ষ। শনিবার দিবাগত রাত ১১টার দিকে বরিশাল নদীবন্দরে ঘটেছে এ ঘটনা। এদিকে বিলম্বে ছাড়ায় লঞ্চে ভাঙচুর চালিয়েছে যাত্রীরা।

kitton khala-www.jatirkhantha.com.bd.jpg000বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু জানান,শনিবার দুপুরে ঢাকার সদর ঘাট থেকে কীর্তনখোলা-১ লঞ্চটি যাত্রী নিয়ে নির্দিষ্ট সময়ের দুই ঘণ্টা পর ছেড়ে যায়। বরিশালে আসার পথে রাত ১০টার দিকে লঞ্চটি কীর্তনখোলা নদীর চরবাড়িয়ার চরে আটকে যায়।

বিলম্বে লঞ্চ ছাড়ায় এবং চরে আটকে যাওয়ার ঘটনায় যাত্রীরা ক্ষুব্ধ হয়ে লঞ্চে ভাঙচুর চালায়। এ ঘটনার জের ধরে বরিশাল নৌ বন্দরে লঞ্চটি পৌঁছালে যাত্রীদের ওপর হামলা চালায় লঞ্চের স্টাফরা।একপর্যায়ে বরিশাল লঞ্চ ঘাটে লঞ্চ ভেড়ানোর সময় পন্টুনে বেপরোয়া গতিতে আঘাত হানে লঞ্চটি।

এতে পন্টুন এবং স্পাড ক্ষতিগ্রস্ত হয়। এ কারণে বরিশাল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লঞ্চটির যাত্রা স্থগিত করা হয়েছে। বরিশাল নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শফিক জানান, যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগে লঞ্চের মাস্টার আব্দুস সালামকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।