• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

কাঠালিয়া আ’লীগ সেক্রেটারি কে মিরজাফর বানানোর চেষ্ঠা!


প্রকাশিত: ৫:২৩ এএম, ২০ সেপ্টেম্বর ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১৯৪ বার

কাঠালিয়া প্রতিনিধি:মো.মোছাদ্দেক বিল্লাহ্  :   কাঁঠালিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. তরুন tarunসিকদারের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকান্ডে সম্পৃক্ততার অভিযোগে এনে গুরুত্বপূর্ণ এ পদ থেকে তাকে দ্রুত বহিস্কারের দাবিতে অনঢ় উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী একাধিক সংগঠনের নেতৃবৃন্দ। শনিবার (১৭ সেপ্টেম্বর )বিকেলে ঝালকাঠি টাউন হলস্থ দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত আসন্ন আ’লীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলন প্রস্তুতি সভায় আ’লীগ নেতা তরুন সিকদারকে বহিস্কারের দাবি জানানো হয়।

জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে সভায় অন্যন্যের মধ্যে জেলা আ’লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোটে খান সাইফুল্লাহ পনির, সাংগঠনিক সম্পাদক তরুন কর্মকার, যুগ্ম সম্পাদক মো. মোবারক হোসেন মল্লিক, পৌর আ’লীগ সভাপতি ঝালকাঠি পৌর মেয়র মো. লিয়াকত হোসেন তালুকদার, জেলা যুবলীগ আহবায়ক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. লিয়াকত আলী খানসহ কাঁঠালিয়া, রাজাপুর ও নলছিটি উপজেলা ও ইউনিয়ন আ’লীগ সভাপতি সাধারণ সম্পাদক, উপজেলা যুবলীগ ও ছাত্রলীগ সভাপতি সম্পাদকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠিত এ সভায় তরুন সিকদারের উস্থিতিতে কাঁঠালিয়া উপজেলার ৬ ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতিসহ উপজেলা নেতৃবৃন্দ তার বিরুদ্ধে দলীয় কর্মকান্ড পরিপন্থি বিভিন্ন অভিযোগ আনেন এবং সাধারণ সম্পাদক পদ থেকে তাকে বহিস্কারের জোরা দাবি জানানো হয়।

আনিত অভিযোগগুলো হচ্ছে- বিগত উপজেলা নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে তরুন সিকদার চেয়ারম্যান প্রার্থী হওয়া, চলিত বছরের মার্চে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ বিভিন্ন ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থীর বিপরীতে বিদ্রোহী প্রার্থী (দলীয়) করে এদের পক্ষে প্রত্যক্ষ অবস্থান নেয়া, দলীয় নেতৃবৃন্দের সাথে সমন্বয় ও যোগাযোগ না রাখা, রাজনৈতিক অভিভাবক শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব বজলুল হক হারুনের নির্দেশ উপেক্ষা করে খেয়াখুশিমত চলা এবং দলের মধ্যে কোন্দল সৃষ্টিসহ সম্প্রতিক (১৫সেপ্টেম্বর) আগামী নির্বাচনে এ আসন থেকে দলীয় এমপি মনোনয়ন সম্ভাব্য প্রার্থী প্রত্যাশী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক মো. মনিরুজ্জামান মনিরকে(রাজাপুর) নিয়ে কাঠালিয়ায় গণ-সংযোগ করা।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক মো. তরুন সিকদার বলেন, আমি দলের সাংগঠনিক হাল ধরেছি বিধায় কাঠালিয়া আওয়ামী লীগ আজ চাঙ্গা। উদ্দেশ্য প্রণোদিত হয়ে তার বিরুদ্ধে এসব অভিযোগ আনা হচ্ছে। এছাড়া উপজেলা আওয়ামী লীগের পূর্ণঠঙ্গ কমিটি না থাকায় ইউনিয়ন কমিটির মুষ্টিমেয় নেতা-কর্মী আমার অপসারন চাইলেইতো আর হবে না। আমু ভাইসহ জেলা কমিটির নেতৃবৃন্দের জানা আছে, দলের জন্য ইতিপূর্বে কে কী করেছেন এবং বর্তমানে করছেন।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক তরুন কর্মকার জানান, কাঠালিয়া উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক মো. তরুন সিকদারের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ তার অপসারণ দাবি করেছেন।