• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

এবার গঠন হবে নবম ওয়েজবোর্ড থাকছে ইলেক্ট্রনিক মিডিয়া’র ভারসাম্য


প্রকাশিত: ৭:২৬ পিএম, ১৫ নভেম্বর ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৬৪ বার

স্টাফ রিপোর্টার  :   তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অন্তর্ভুক্ত করে ২০১৭ সালে 11নবম ওয়েজবোর্ড গঠন করা হবে। এজন্য ওয়েজবোর্ড গঠনের আইনও সংশোধন করা হবে।ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) মঙ্গলবার দুপুরে সাপ্তাহিক পত্রিকা পরিষদের এক আলোচনা সভায় একথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সরকারের পক্ষ থেকে মজুরি বোর্ড গঠন করা হয় এবং তা কার্যকর করা হয়। সরকার নীতিগতভাবে নবম ওয়েজবোর্ড গঠনের পক্ষে। ওয়েজবোর্ড গঠনের আইন সংশোধন করে দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার সাংবাদিকদের পাশাপাশি ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদেরও এর অন্তর্ভুক্ত করা হবে।

তিনি বলেন, প্রিন্ট মিডিয়ায় সাংবাদিকদের স্তর বিন্যাস আছে। এখন ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীদের স্তর বিন্যাসটা কিভাবে হবে তা আলোচনা শুরু হয়েছে। খুব বেশি সময় হয়তো লাগবে না।একইভাবে ২০১৭ সালের শুরুতে সম্প্রচার আইন পাস হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন হাসানুল হক ইনু। তিনি বলেন, সম্প্রচার কমিশনটা হবে আধাবিচারিক প্রতিষ্ঠান।

সাপ্তাহিক পত্রিকা পরিষদের সাধারণ সম্পাদক এসএম মোর্শেদের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক এমএ মোতালিব হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদসহ সংগঠনটির নেতারা।