• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

পুলিশ-সাংবাদিক পরস্পর পরিপূরক-ক্র্যাবকে সিআইডি প্রধান


প্রকাশিত: ১০:৩৯ পিএম, ২৯ জানুয়ারী ২৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৮২ বার

 

স্টাফ রিপোর্টার : সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বলেছেন, পুলিশ-সাংবাদিক পরস্পর একে অপরের পরিপূরক। সোমবার দুপুরে সিআইডি সদরদপ্তরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) নতুন নির্বাচিত কার্যনির্বাহী কমিটির (ইসি) সঙ্গে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সিআইডি প্রধান ক্র্যাবের নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, পুলিশ-সাংবাদিক পরস্পর পরস্পরের পরিপূরক। উভয়ের সম্মিলিত প্রয়াসের মাধ্যমে যে কোনও অপরাধের রহস্য উদঘাটন করা সম্ভব। সিআইডি প্রধান নবনির্বাচিত কমিটির ভবিষ্যৎ পথচলার সবরকম সহযোগিতার আশ্বাস প্রদান করেন এবং অপরাধজনিত যে কোনও তথ্য সিআইডিকে অবহিত করার পরামর্শ দেন।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ পাচারের মামলায় অগ্রগতি জানতে চাইলে সিআইডি প্রধান বলেন, ওই মামলাটি আমরা তদন্ত করছি, তদন্ত মোটামুটি অলমোস্ট ভালো পজিশনে আছে। বাংলাদেশ সরকারও চেষ্টা করছে আর এই সংক্রান্ত নিউইয়র্কে একটি মামলা হয়েছে। নিউইয়র্কের ওই মামলার বিচারক ইতোমধ্যে শুনানি শেষ করেছেন।

সিআইডি প্রধান বলেন, আমরা আমাদের মামলার চার্জশিট দিলে কি ওই দেশ থেকে আসামি ধরে আনতে পারবো? ইন্টারপোলের সাপোর্ট ছাড়া তো আমরা আসামি ধরে আনতে পারব না। আমরা যেটা চাইবো ফান্ডটা কীভাবে ফিরিয়ে আনা যায়।

মতবিনিময়কালে জিআইজি মো. মাইনুল হাসান, অতিরিক্ত ডিআইজি খোন্দকার রফিকুল ইসলাম, মো. কামরুল আহসান, বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ মিনহাজুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ক্র্যাবের সভাপতি কামরুজ্জামান খান, সহ-সভাপতি শাহীন আবুদল বারী, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক দিপন দেওয়ান, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম রাজী, অর্থ সম্পাদক হরলাল রায় সাগর, দপ্তর সম্পাদক কামাল হোসেন তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক নিহাল হাসনাইন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রফিকুল ইসলাম মানিক, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, ইসি সদস্য আলী আজম, দাউদ খান ও কালিমউল্ল্যাহ নয়ন উপস্থিত ছিলেন।