• বৃহস্পতিবার , ৯ মে ২০২৪

৬ ৬ ৪ ৬ ২ ১ ঝড়ে জিতল বাংলাদেশ


প্রকাশিত: ১:৩৪ এএম, ১৮ মে ১৯ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৫৫ বার

স্পোর্টস রিপোর্টার : অবশেষে ৬ ৬ ৪ ৬ ২ ১ ঝড়ে জিতল বাংলাদেশ। জিতল বাংলাদেশ। সৌম্য মোসাদ্দেকের পিটুনিতে নাস্তনাবুদ হলো ওয়েস্টইন্ডিজ। বিশেষ করে মোসাদ্দেকের মারমুখি পিটুনিতে কাহিল হয়ে গিয়েছিল ওরা। ফলে সিরিজ জয় এসেছে টাইগারদের।
এর আগে টেস্ট মর্যাদা পাওয়ার পর থেকে এশিয়া কাপ ও ত্রিদেশীয় সিরিজ মিলিয়ে সীমিত ওভারের ক্রিকেটে ছয়টি ফাইনালে হেরেছিল বাংলাদেশ। এবার আর সেই সুযোগ হাতছাড়া করেনি মোসাদ্দেকরা।বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দেশকে প্রথম শিরোপা এনে দিল টাইগাররা। জিতল ৫ উইকেটে।

প্রথম অবস্থায় লক্ষ্যটা কঠিন মনে হয়েছিল। কিন্তু সৌম্য সরকার উড়ন্ত সূচনায় সব কেটে যায়। যদিও দুইবার কাছাকাছি সময়ে জোড়া উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল। সমীকরণ হয়ে গিয়েছিল কঠিন। বিধ্বংসী ইনিংসে সেই সমীকরণ টেনেছেন মোসাদ্দেক হোসেন।

খেলায় চাপে পড়ে যাওয়া বাংলাদেশকে মোসাদ্দেক হোসেন ও মাহমুদউল্লাহ টেনে তুলে নেন। দুই ডানহাতি ব্যাটসম্যান ৩৪ বলে উপহার দেন পঞ্চাশ ছোঁয়া জুটি।ফ্যাবিয়ান অ্যালেনের এক ওভার থেকে তিন ছক্কা ও এক চারে ২৫ রান তুলে নিয়ে সমীকরণ একদম সহজ করে ফেলেন মোসাদ্দেক। ২৩ বলে তুলে নেন নিজের দ্বিতীয় ফিফটি। ২২ ওভার শেষে বাংলাদেশের স্কোর ২০৮/৫। মোসাদ্দেক ৫১ ও মাহমুদউল্লাহ ১৫ রানে ব্যাট করছেন। এরপর চার মেরে বাংলাদেশকে জেতালেন মোসাদ্দেক।

এর আগে ১৫.৪ ওভারে ১৪৩ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। ৪৮ বলে দরকার ছিল ৬৫ রান। জয়ের স্বপ্ন ধূসর হওয়ার সংশয় যখন, তখনই আবির্ভাব মোসাদ্দেকের। তারপর মোসাদ্দেকের ঝড়ে টাইগাররা জিতে নিল সিরিজ। অ্যালেনের করা ২২তম ওভারে ৬ ১৫.৪ ওভারে ১৪৩ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। ৪৮ বলে দরকার ছিল ৬৫ রান। জয়ের স্বপ্ন ধূসর হওয়ার সংশয় যখন, তখনই আবির্ভাব মোসাদ্দেকের। তারপর মোসাদ্দেকের ঝড়ে টাইগাররা জিতে নিল সিরিজ।

অ্যালেনের করা ২২তম ওভারে ৬, ৬, ৪, ৬, ২, ১—২৫ রান তুলে এক ঝটকায় সমীকরণ করে ফেললেন একেবারে সহজ। এরই ফাঁকে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ডও গড়লেন মোসাদ্দেক।, ৬, ৪, ৬, ২, ১—২৫ রান তুলে এক ঝটকায় সমীকরণ করে ফেললেন একেবারে সহজ। এরই ফাঁকে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ডও গড়লেন মোসাদ্দেক।