• রোববার , ৫ মে ২০২৪

২১আগস্টের পেপারবুক ৩/৪ মাস পর-


প্রকাশিত: ৮:১২ পিএম, ২১ আগস্ট ১৯ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৫৯ বার

কোর্ট রিপোর্টার : আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, একুশে আগাস্ট গ্রেনেড হামলার মামলায় ডেথ রেফারেন্স ও আপিলের জন্য পেপারবুক তৈরিতে আরও দুই থেকে চার মাস লাগতে পারে।আজ বুধবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি একথা জানান। আনিসুল হক বলেন, এই মামলার পেপারবুক তৈরির জন্য যে আনুষাঙ্গিক কার্যক্রম শুরু, সেটা শুরু হয়ে গেছে। আমরা চেষ্টা করছি দ্রুত পেপারবুক তৈরি করে মামলা প্রস্তুত করে কার্যতালিকায় এনে আপিল শুনানি শুরু করা।

মন্ত্রী আরও বলেন, দুই মাস থেকে চার মাসের মধ্যে আমার মনে হয় এটা প্রস্তুত হয়ে যাবে। এবছরের মধ্যে শুনানি শুরু হবে।জানা গেছে, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলাটি চালানো হয়। অল্পের জন্য ওই হামলা থেকে প্রাণে বেঁচে যান বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি, তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনা।

তবে হামলায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও সাবেক রাষ্ট্রপতি (প্রয়াত) জিল্লুর রহমানের স্ত্রী আইভী রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন দলের তিন শতাধিক নেতাকর্মী। ঘটনার পরদিন মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহমেদ বাদী হয়ে মামলা করেন।