• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

হাজার পরিবারে ত্রাণ দিল গণস্বাস্থ্য কেন্দ্র


প্রকাশিত: ১২:২৪ এএম, ১৫ জুলাই ২১ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ২০৩ বার

স্টাফ রিপোর্টার/খিলগাঁও প্রতিনিধি : রাজধানীর বিভিন্ন এলাকার অসহায় দরিদ্র হাজার পরিবারে ত্রাণ দিল গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী’র কর্তৃপক্ষ। ঈদুল আযহা উপলক্ষে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। গণস্বাস্থ্য কেন্দ্র’র কর্মকর্তারাসহ গণস্বাস্থ্যের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

ত্রাণ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার তেজগাঁও থানা, মহাখালী ৭ তলা বস্তি, বনানী থানার করাইল বস্তি, বাড্ডা সাঁতারকূল, রামপুরা থানা, ঢাকা দক্ষিণ সিটি এলাকার যাত্রাবাড়ী থানার মীরহাজীরবাগ এলাকা ও দক্ষিণ কেরানীগঞ্জ রিভারভিউ চেকপোস্ট এলাকাসহ বিভিন্ন এলাকায় এক হাজার অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। আজ বুধবার (১৪ জুলাই) গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক বেলা ১২ টা হতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত দরিদ্র অসহায়, বেকার, রিকসা,ভ্যান চালক ফুটপাথের হকারদের করোনাকালীন সময়ে এ সহযোগিতা প্রদান করে।

ত্রাণ বিতরণ কার্যক্রমের সময় উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ভ্রাম্যমাণ চিকিৎসা টিমের সমন্বকারী অধ্যাপক ডা: শওকত আরমান, গণস্বাস্থ্য কেন্দ্রের মানব সম্পদ বিভাগের সহকারী কর্মকর্তা শাহনাজ পারভীন, মীরহাজীরবাগ এলাকার সমাজ সেবক মোজাম্মেল হক মাষ্টার, মহাখালী ও রামপরা এলাকায় সামাজিক সংগঠন খুশীর ঠিকানার সদস্যবৃন্দ।

ত্রাণ বিতরণের সময় গণস্বাস্থ্যের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, দুঃখী মানুষের দুর্দশা লাঘবে গণস্বাস্থ্য কেন্দ্রের ত্রাণ তহবিলে বিত্তবানসহ যেকোনো মানুষ সাহায্য করতে পারেন। আপনারা নিজে দান করুন, অন্যকে দান করতে উৎসাহিত করুন। গণস্বাস্থ্য কেন্দ্র ১৯৭২ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে মানুষের মাঝে স্বাস্থ্য, শিক্ষা ও খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে। মিন্টু আরো বলেন, এবারের ত্রাণ ও খাদ্য সহায়তায় একটি পরিবারের জন্য প্রতিটি বস্তায় আছে ১০ কেজি চাল, ৪ কেজি আটা, আলু ৩ কেজি, ডাল ১ কেজি, আধা লিটার সয়াবিন তেলসহ মোট ১৮ কেজি ওজনের খাদ্য সামগ্রী।