• শুক্রবার , ১৭ মে ২০২৪

‘স্বাধীনতা সার্বভৌমত্ব অটুট রেখে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে’


প্রকাশিত: ২:০২ এএম, ২৬ মার্চ ২১ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ২৫১ বার

ডেস্ক রিপোর্টার : বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ন্যাশনাল আওয়ামী পার্টি বাংলাদেশ (ন্যাপ বাংলাদেশ) এর চেয়ারম্যান বর্ষিয়ান রাজনীতিবিদ মোহাম্মাদ ফারুকুল ইসলাম ও মহাসচিব নেয়াজ আহমদ খান গতকাল ২৫ মার্চ বৃহস্পতিবার একযুক্ত বিবৃতিতে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। বিবৃতিতে নেতৃদ্বয় হাজারো বাঁধা ও ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে অটুট রেখে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার জন্য দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন।

ন্যাপ বাংলাদেশ নেতৃবৃন্দ তাদের যুক্ত বিবৃতিতে বাংলাদেশের কৃতিসন্তান শেরে বাংলা একে ফজলুল হক, স্বাধীনতার দিশারী ও মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী, শহীদ রাষ্ট্রপতি শেখ মুুজিবুর রহমান, অস্থায়ী রাষ্ট্রপতি নজরুল ইসলাম, বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ, জেনারেল আতাউল গনী ওসমানী, স্বাধীনতার সংগ্রামে অংশগ্রহনকারী সকলের বিশেষকরে শহীদ মুক্তিযোদ্ধাদের অবদান বিশেষভাবে স্মরণ করেন। স্বাধীনতার ৫০ বছরেও শহীদ মুক্তিযোদ্ধাদের কোন তালিকা না হওয়ায় ন্যাপ বাংলাদেশ নেতৃবৃন্দ বিবৃতিতে ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে আরো বলা হয় যে, দেশের ¯স্বাধীনতা অর্জনের পরপরই হুজুর ভাসানী দিল্লীর দাসত্বের ব্যাপারে হুশিয়ারী উচ্চারণ করেছিলেন। তাছাড়া সীমান্তে বিএসএফ কর্তৃক নীরিহ বাংলাদেশী হত্যা, পেয়াজ ও চাল নিয়ে চালবাজী, বাংলাদেশের অভ্যন্তর হতে বাংলাদেশী নাগরিকদের ধরে নিয়ে যাওয়া, বাংলাদেশের অভ্যন্তরিন রাজনীতিতে ভারতের নগ্ন উপস্থিতি বাংলাদেশের জনগনকে ক্ষুদ্ধ করেছে দাবী করে ন্যাপ বাংলাদেশ নেতৃবৃন্দ সরকারকে বন্ধুরাষ্ট্র দাবীদার ভারতের সাথে সম্পর্ক পূনর্মূল্যায়নে জাতীয় কমিটি গঠনেরও আহবান জানিয়েছেন।