• শুক্রবার , ১৭ মে ২০২৪

স্বস্ত্রীক বাংলাদেশের বিস্ময়কর উন্নয়ন দেখতে ট্রাম্পকে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ


প্রকাশিত: ৬:১৪ পিএম, ৯ নভেম্বর ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৫২ বার

 

বিশেষ প্রতিনিধি : যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বাংলাদেশের বিস্ময়কর উন্নয়ন দেখার আমন্ত্রণ 33জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার এক অভিনন্দন বার্তায় তিনি এ আমন্ত্রণ জানান।ট্রাম্পের নেতৃত্বগুণের প্রশংসা করে শেখ হাসিনা বলেছেন, ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ই আপনার অনন্য সাধারণ নেতৃত্বগুণ এবং আমেরিকার জনগণ ও বিশ্ব মানবতার সেবা করার যোগ্যতার প্রমাণ।’

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামীতে আরও দৃঢ় হবে বলেও বিশ্বাস করেন প্রধানমন্ত্রী। ট্রাম্পকে অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, ‘পারস্পরিক সুবিধাজনক সময় আপনি ও স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে বাংলাদেশের বিস্ময়কর উন্নয়ন দেখতে আসার আমন্ত্রণ জানাচ্ছি।

এসময় প্রধানমন্ত্রী ট্রাম্প ও তার পরিবারের সুস্বাস্থ্য, দীর্ঘায়ূ ও মঙ্গল কামনা করেন।উল্লেখ্য, মঙ্গলবারের নির্বাচনে ৭০ বছর বয়সী ট্রাম্প হারিয়েছেন সাবেক ফার্স্টলেডি ও যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে।যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে ইলেকটোরাল কলেজের ৫৩৮টি ভোটের মধ‌্যে ২৭০টি পেলেই চলে।

সেখানে বুধবার ভোট গণনা শেষে প্রাপ্ত প্রাথমিক ফলাফলে দেখা গেছে, ৫৩৮টি ইলেক্টোরাল ভোটের ২৮৯টি পেয়েছেন ডোনাল্ড ট্রাম্প এবং হিলারি ভোট পেয়েছেন ২১৮টি।নতুন বছরের ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে চার বছর দায়িত্ব পালনের জন্য শপথ নেবেন ডোনাল্ড ট্রাম্প। তিনি হবেন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট।