• শুক্রবার , ১৭ মে ২০২৪

সোমবার মেসির জাদুর সকাল-কোপা জিতে মেসি নেবে সেই প্রতিশোধ!


প্রকাশিত: ৪:০৬ এএম, ২৪ জুন ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১৫১ বার

আসমা খন্দকার   :  সোমবারের ভোর হবে মেসির জাদুর সকাল।এবার মেসি নেবে প্রতিশোধ। ফের Mesi-www.jatirkhantha.com.bdআর্জেন্টিনা-চিলি ফাইনাল। কোপা ফিরে এলো কোপায়। সেবার আর্জেন্টিনাকে কাঁদিয়েছিল চিলি। এবার মেসিদের সামনে প্রতিশোধের হাতছানি। চিত্রনাট্যকারই সেই সুযোগ করে দিলেন! মেসি তো বলেছেনই, এবার তার শিরোপা চাই।

এবার খরা ঘোচাতে বদ্ধপরিকর রেকর্ডের বরপুত্র। সোমবার বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হবে কোপা ফাইনাল। বৃহস্পতিবার বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনালে কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে চিলি পৌঁছে যায় কোপা আমেরিকার ফাইনালে। এদিন শিকাগোয়ে প্রবল ঝড়-বৃষ্টি ও বজ পাতের বাধায় দ্বিতীয় সেমিফাইনাল শেষ হতে চার ঘণ্টারও বেশি সময় লাগে। প্রথম সেমিফাইনালে মেসি ম্যাজিকে আর্জেন্টিনা ৪-০ গোলে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয়।
11
গত শনিবার কোয়ার্টার ফাইনালে মেক্সিকোকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছিল চিলি। সেদিন যেখানে খেলা শেষ করেছিল তারা, সেখান থেকেই চিলি শুরু করে সেমিফাইনাল। ম্যাচের প্রথম ১১ মিনিটেই দু’দুটি গোল করে ফাইনালের টিকিট পেয়ে যায় চিলি। ৭ মিনিটে গোলের খাতা খোলেন বেয়ার লেভারকুসেনের মিডফিল্ডার চার্লেস আরাঙ্গুইজ। হোসে পেদ্রো ফুয়েনজালিদা ব্যবধান দ্বিগুণ করেন ১১ মিনিটে। এ

রপর শুরু হয় কার্ড দেখার প্রতিযোগিতা। ৫৭ মিনিটে দু’দুটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন কলম্বিয়ার স্যাঞ্চেজ। ফলে দুই গোলে পিছিয়ে পড়া কলম্বিয়া ১০ জনের দলে পরিণত হয়। তাদের পক্ষে আর সম্ভব হয়নি ম্যাচে ফেরা। দ্বিতীয়ার্ধে চিলিও ব্যবধান বাড়াতে পারেনি। এ অর্ধে রেফারিকে ব্যস্ত থাকতে হয় কার্ড নিয়ে। এ সময় ছয়বার কার্ড দেখাতে হয় তাকে। একটি লাল কার্ড ও পাঁচটি হলুদ কার্ড। কোপার ইতিহাসে এ নিয়ে দ্বিতীয়বার সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল দু’দল। শেষ দেখা হয়েছিল তাদের ১৯৮৭তে।
Lionel-Messi-www.jatirkhantha.com.bd-3
সেবার ২-১ গোলে জিতেছিল চিলি। শিকাগোর সোলজার ফিল্ডে কাল চিলির শুরুটা ছিল বিস্ফোরক। তাদের আক্রমণের ঝাঁজে শুরুতেই ম্যাচটা হয়ে পড়ে একতরফা। কোয়ার্টার ফাইনালের কলম্বিয়া ফাইনালে ওঠার লড়াইয়ে ছিল নিষ্প্রভ। বিরতির সময় বৈরী প্রকৃতি বাদ সাধে। প্রচণ্ড ঝড়-বৃষ্টি ও বজ পাতে খেলা বন্ধ হয়ে যায়। হাজার হাজার দর্শক গ্যালারি ছেড়ে আশ্রয় নেন স্টেডিয়ামের ভেতরে। একসময় মনে হয়েছিল, ম্যাচ পরিত্যক্ত হবে। বাকি ৪৫ মিনিট খেলা হবে আজ। তবে বৃষ্টি বন্ধ হলে খেলা আবার শুরু হয় দুই ঘণ্টা ২৫ মিনিট পর।