• শুক্রবার , ১৭ মে ২০২৪

সেনা উসকানির অভিযোগ-মান্নার জামিন স্থগিত আপিল বিভাগে


প্রকাশিত: ১২:২৬ পিএম, ১৪ নভেম্বর ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৪৮ বার

হাইকোর্ট রিপোর্টার  :   সেনা উসকানির অভিযোগে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান  মান্নার বিরুদ্ধে দায়ের করা manna-www-jatirkhantha-com-bdমামলায় হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ। রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে আজ সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে আগামী ২৭ নভেম্বর এ বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেন আদালত।এ সময় রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানিতে অংশ নেন। রাজধানীর গুলশান থানায় দায়ের করা এ মামলায় গত ১০ নভেম্বর মান্নাকে জামিন দেন হাইকোর্ট।

মামলার বিবরণ থেকে জানা যায়, নিউইয়র্কে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অন্য এক ব্যক্তির সঙ্গে মান্নার টেলি-আলাপের দুটি অডিও ক্লিপ গত বছর প্রকাশিত হয়। এরপর একই বছরের ২৫ ফেব্রুয়ারি তাঁকে গ্রেপ্তার করা হয়। পরে সেনা বিদ্রোহে উসকানি দিয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে গুলশান থানায় গত বছরের ২৪ ফেব্রুয়ারি একটি মামলা করা হয়।

এরপর রাষ্ট্রদ্রোহের অভিযোগে একই বছরের ৫ মার্চ মান্নার বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়। এ দুই মামলায় চলতি বছরের ২ ও ৭ মার্চ নিম্ন আদালতে মান্নার জামিন আবেদন নাকচ করা হয়। মান্না এরপর স্বাস্থ্যগত কারণ দেখিয়ে হাইকোর্টে জামিনের আবেদন করেন। এ বিষয়ে ২১ মার্চ শুনানি শেষে আদালত জামিন প্রশ্নে রুল জারি করেন।
মান্না বর্তমানে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন।