• মঙ্গলবার , ১৪ মে ২০২৪

ছাত্রলীগ নেতা নিপুর মুক্তিলাভ নিয়ে সিলেটে কারারক্ষীদের সঙ্গে ছাত্রলীগের লংকাকান্ড


প্রকাশিত: ৬:৫১ পিএম, ২১ জুলাই ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৪১ বার

সিলেট প্রতিনিধি   :   সিলেটে কারারক্ষীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া ককটেল বিস্ফোরণ এবংবেশ ক’টি গাড়ী ভাংচুরের ঘটনা ঘটেছে।আজ sylhet karagar-www.jatirkhantha.com.bdবৃহস্পতিবার বিকেলে এসব ঘটনার সূত্রপাত হয় । সিলেট কেন্দ্রীয় কারাগারের ফটকে এসব ঘটনা ঘটিয়েছে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরন মাহমুদ নিপুর গ্রুপের নেতাকর্মীরা। এসময় তারা ককটেল বিস্ফোরণ ঘটায় কারারক্ষী ও সাংবাদিকের উপর হামলা চালায়। এতে আহত হয়েছেন ৪ সাংবাদিকসহ বেশ কয়েকজন। ভাংচুর করা হয়েছে ২৫টি মোটরসাইকেল।

বৃহস্পতিবার বিকাল পৌনে ৬টার দিকে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরন মাহমুদ নিপুর কারাগার থেকে মুক্তিলাভ নিয়ে সিলেট কেন্দ্রীয় কারাগারের সামনে এ কাণ্ড ঘটায়।জানা যায়, বৃহস্পতিবার হিরন মাহমুদ নিপু হাইকোর্ট থেকে জামিন পান। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় তিনি কারাগার থেকে মুক্তি পাচ্ছেন জেনে শতাধিক 1ছাত্রলীগ নেতাকর্মী তাকে স্বাগত জানাতে সিলেট কেন্দ্রীয় কারাগারের সামনে উপস্থিত হন।

তখন তারা তার মুক্তিলাভের আনন্দে নানা শ্লোগান দিতে থাকেন। কারারক্ষীরা তাদেরকে শ্লোগান না দিয়ে নীরব থাকতে বলেন। ছাত্রলীগ নেতারা কারারক্ষীদের কথা না শুনে শ্লোগান দিতে থাকে। এনিয়ে বাক-বিতণ্ডার এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।
এসময় কারাগারের সামনে থাকা অর্ধশতাধিক মোটর সাইকেল ভাংচুর করে ছাত্রলীগ নেতারা।

এ ব্যপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি রহমত উল্লাহ জানান,  কারাগারের সামনে ছাত্রলীগ ও কারারক্ষীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এটি কারাগার কর্তৃপক্ষ আওতায় থাকায় তারাই এটি দেখবে।