• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

সাত জেএমবি’র ডাকাত মিশনের নেপথ্যে


প্রকাশিত: ৭:৫৮ পিএম, ১৮ অক্টোবর ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪৭ বার

স্টাফ রিপোর্টার : jmb-7-www-jatirkjantha-com-bdবাড়ি ভাড়া নেয়ার নাম করে ওরা ৭ জেএমবি ডাকাতি করত। গত জুন মাসে বনানী থানা ও তেজগাঁ থানার ২টি ডাকাতির ঘটনা তদন্ত করতে গিয়ে তাদের সন্ধান পান গোয়েন্দারা। ।এরপর অনুসন্ধান চালিয়ে গ্রেফতার করা হয় সাত জেএমবিকে।

রাজধানীর তেজগাঁও এলাকা থেকে জামাআতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)-র সাত সদস্য গ্রেফতার হয়েছে। সোমবার রাতে কাউন্টার টেরোরিজম ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) ও পুলিশ হেড কোয়াটারের এলআইসি শাখার যৌথ দল তাদের গ্রেফতার করে।gmb-7-www-jatirkhantha-com-bd

ডিএমপির জনসংযোগ বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। দুপুর বারোটায় পুলিশ সদর দফতরে আয়োজিত এক প্রেসবিফ্রিংয়ে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম এ বিষয়ে সাংবাদিকদের বিস্তারিত জানান।

আটককৃতরা হচ্ছে আবুল কাসেম ওরফে কাউসার ওরফে কাসু (২০), নাজমুল হাসান ওরফে নয়ন ওরফে নরেশ (২৩), রাশেদ (কাকলির বাবা) (২৭), সেন্টু হাওলাদার ওরফে জাহিদ (২৬), আবুবক্কর সিদ্দিক ওরফে আকাশ ওরফে শুভ্র (২০), আবদুল বাসেদ (২২) ও জুয়েল সরকার ওরফে সৌরভ ওরফে সরকার (৩২)।

তিনি জানান, এসময় তাদের কাছ থেকে ৬৭ ভরি স্বর্ণ , ৪টি পিস্তল, ৫টি ম্যাগাজিন, ১০ রাউন্ড গুলি, নগদ ৬ লাখ ৮৮ হাজার টাকা, ৯টি চাপাতি, ২টি রামদা, ১০টি মোবাইল সেট, ২টি টিভি, ৪টি ক্যামেরা, বিভিন্ন ধরনের ৮ বোতল কেমিক্যাল, বিভিন্ন ধরনের ৩ প্যাকেট রাসায়নিক, ৪টি স্বর্ণ মাপার যন্ত্র, ২টি ল্যাপটপ, ১টি ওয়ালটন ১২৫ সিসি সাইকেল ও ১টি ইমিটেশন বক্স উদ্ধার করা হয়েছে।

মনিরুল ইসলাম আরও জানান, গ্রেফতারকৃতরা হচ্ছে জেএমবির সক্রিয় সদস্য। তারা অস্ত্র সজ্জিত হয়ে বাসা ভাড়ার কথা বলে টাকা, স্বর্ণালংকার ও মালামাল লুটপাট করে নিয়ে যায়। এসব ডাকাতির মালামাল বিক্রি করে তারা জেএমবির সাংগঠনিক কাজে ব্যয় করে। গত জুন মাসে বনানী থানা ও তেজগাঁ থানার ২টি ডাকাতির ঘটনা তদন্ত করতে গিয়ে তাদের সন্ধান পান।