• রোববার , ১৯ মে ২০২৪

শোলাকিয়া ঈদগাহ’র পাশে গোলাগুলি হাতবোমা’য় কনস্টেবল ও সন্ত্রাসী নিহত


প্রকাশিত: ১১:৩৫ এএম, ৭ জুলাই ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৬০ বার

জেলা প্রতিনিধি. কিশোরগঞ্জ  : দেশের বৃহত্তর ঈদগাহ শোলাকিয়ার ঈদগাহ মাঠের পাশে কয়েকশ’ গজ solakia-www.jatirkhantha.com.bdsolakia-www.jatirkhantha.com.bdদূরে হাতবোমা বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।এঘটনায় পুলিশ কনস্টেবল জহিরুল ইসলাম ও এক হামলাকারি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮ জন পুলিশ সদস্যসহ প্রায় ১৫ জন। তবে নিহত আহত’র সংখ্যা আরো বেশি হতে পারে বলে মনে করা হচ্ছে।

স্থানীয় পুলিশ সূত্র জাতিরকন্ঠকে জানায়,বৃহস্পতিবার ঈদুল ফিতরের জামাতের আগে সকাল সোয়া ৯টার দিকে এই ঘটনা ঘটে।স্থানীয়রা জানান, প্রতিবছরের ধারাবাহিকতায় এবারও কিশোরগঞ্জ শহরের উপকণ্ঠে শোলাকিয়া ঈদগাহ্ ময়দানে দেশের সর্ববৃহৎ ঈদ জামাতের আয়োজন করা হয়।  এবার ছিল ১৮৯তম ঈদুল ফিতরের জামাত।

সকাল ১০টায়  বিশিষ্ঠ ইসলামী চিন্তাবিদ মাওলানা ফরিদ উদ্দিন মাসউদের  ঈমামতিতে জামাত অনুষ্ঠানের সময় নির্ধারিত ছিল। এতে অংশ নিতে দেশ বিদেশের তিন লাখেরও বেশি মুসুল্লির সমাগম ঘটেছিল।

কিন্তু নামাজের আগে ঈদগাহে প্রবেশ পথে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশের ওপর বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় পুলিশ পাল্টা প্রতিরোধ গড়ে তুলে গুলি বর্ষণ করে। বেশ কিছু সময় ধরে গোলাগুলির শব্দ শোনা যায় ঈদগাহ সংলগ্ন আজিমুদ্দিন স্কুলের পাশে ।নিহত পুলিশ সদস্যের পরিচয় জানা যায়নি। আহত পুলিশ সদস্যদের অবস্থা গুরুতর। তাদের কিশোরগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে শোলাকিয়ায় ঈদ জামাতের আগে আজিমুদ্দিন স্কুলের পাশে টহল দিচ্ছিল একদল পুলিশ। এ সময় অজ্ঞাত দুর্বৃত্তরা পুরিশকে লক্ষ্য করে হাত বোমা হামলা করে। এসময় উভয় পক্ষে গোলাগুলির ঘটনা ঘটে। কিশোরগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশাররফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, জনশ্রুতি আছে প্রায় ৭ একর আয়তনের এই মাঠে একবার ২৬৫টি কাতারের প্রতিটিতে ৫’শ জন করে মোট সোয়ালাখেরও বেশি মুসুল্লি একসঙ্গে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। সেই থেকে এ মাঠটি সোয়লাখিয়া থেকে পরবর্তিতে শোলাকিয়া নামে পরিচিতি লাভ করে।