• রোববার , ৫ মে ২০২৪

শুক্রবার সাকিবের ভেলকি দেখবে বিশ্ব


প্রকাশিত: ৩:০২ পিএম, ১৫ মার্চ ১৮ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৮৫ বার

স্পোর্টস রিপোর্টার :   নিদাহাস ট্রফিতে আগামী কাল শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। এ ম্যাচে বড় অংকের জয় পেলে ত্রিদেশীয় টি-টোয়েন্টির ফাইনালে sakib-www.jatirkhantha.com.bdভারতের মুখোমুখি হবার সম্ভাবনা রয়েছে। দলের জন্য সুখবর হচ্ছে ম্যাচটিতে অংশ নিতে ঢাকা ছাড়ছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার যোগ দিলে স্বাভাবিক ভাবেই দল চাঙ্গা হয়ে ওঠবে।  আজ বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দেবার কথা রয়েছে দলের সবচেয়ে বড় এই তারকার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বোর্ডের সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, আজ বিকেলেই টাইগারদের ক্যাম্পে যোগ দিবেন ৩০ বছর বয়সী এই তারকা।  গেলো ২৭ জানুয়ারি ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পায়ে মাঠ ছাড়েন সাকিব। পরে বাম হাতে সেলাইও দিতে হয় এই তারকাকে। এরপর থেকে আর মাঠে নামা হয়নি তার।

চিকিৎসকদের পরামর্শ নেবার জন্য প্রথমে থাইল্যান্ড যান এই স্পিনিং অলরাউন্ডার। সেখান থেকে শ্রীলঙ্কায় নিদহাস ট্রফির ক্যাম্পে দলের সঙ্গে যোগ দেন। কলম্বো থেকে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন সাকিব।  গেলো ৯ মার্চ মেলবোর্নে বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড হয়ের সঙ্গে দেখা করেন টাইগার অধিনায়ক। সেখান থেকে ফিরে আসেন সুখবর নিয়ে। জানান, চোটের অবস্থা এখন অনেকটাই ভালো। যার কারণে কোন অস্ত্রোপচারের দরকার পড়েনি।

এরপর গত সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শেখ জামালের খেলোয়াড়দের সঙ্গেই কিছুক্ষণ গা-গরম করেন সাকিব। পরে ইনডোরে গিয়ে সময় নিয়ে ব্যাটিং অনুশীলন করেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ক্রিকেটার। প্রথমে নিদাহাস ট্রফির স্কোয়াডে রাখা হয়েছিলো সাকিব আল হাসানকে। তবে শেষ পর্যন্ত চিকিৎসকের পরামর্শে তাকে না খেলানোর সিদ্ধান্ত নেয়া হয়।  সাকিবের জায়গায় দলে সুযোগ পান লিটন কুমার দাস।

নিয়মিত অধিনায়ক না থাকায় মাহমুদুল্লাহ রিয়াদের কাছে দায়িত্ব দেয়া হয়। তার নেতৃত্বে টুর্নামেন্টে এখন পর্যন্ত তিন ম্যাচের দুটিতে হারতে হয় বাংলাদেশ দলকে।