• রোববার , ৫ মে ২০২৪

শিল্প সুরক্ষায় নতুন ভ্যাট আইনে চাপিয়ে দেয়া যাবে না-তোফায়েল


প্রকাশিত: ২:১৫ পিএম, ৮ মে ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৮৭ বার

বিশেষ প্রতিবেদক  :  দেশীয় শিল্প সুরক্ষায় নতুন ভ্যাট আইনে জোর করে কিছু চাপিয়ে দেয়া যাবে না 1বলে মন্তব্য করেছেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ। গতকাল শনিবার বিজিএমইএ’র অ্যাপারেল ক্লাবে সংগঠনটির কৃতি সদস্যদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন বাণিজ্য মন্ত্রী।

জাতীয় বিভিন্ন পর্যায়ে নেতৃত্বে থাকা পোশাক খাতের কীর্তিমান চার উদ্যোক্তাকে সংবর্ধনা দিয়েছে এ খাতের উদ্যোক্তাদের সংগঠন তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)।

3ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হওয়ায় এফবিসিসিআই ও বিজিএমইএর সাবেক সভাপতি আনিসুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হওয়ায় এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদ, এফবিসিসিআইয়ের প্রথম সহসভাপতি নির্বাচিত হওয়ায় বিজিএমইএর সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন ও ফুটবল ফেডারেশনের জ্যেষ্ঠ সহসভাপতি নির্বাচিত হওয়ায় বিজিএমইএর সাবেক সভাপতি আবদুস সালাম মুর্শেদীকে এ সংবর্ধনা দেওয়া হয়।

গত শনিবার রাতে রাজধানীতে বিজিএমইএ ভবনের অ্যাপারেল ক্লাবে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে চার কীর্তিমানের হাতে ক্রেস্ট তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ।

তোফায়েল আহমেদ আরো বলেন, সতর্কতার সাথে ভ্যাট আইনের বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। এই আইনের বিভিন্ন দিক নিয়ে উত্থাপি1ত সমস্যাগুলো সমাধানে রোববার ব্যবসায়ীদের সাথে বৈঠক করা হবে বলেও জানান বাণিজ্য মন্ত্রী। এছাড়া, চলতি অর্থ বছরে রপ্তানি আয় লক্ষ্যমাত্রার ছাড়ানোর আশা প্রকাশ করেন তিনি।

তিন বছরের মধ্যে ঢাকাকে সবুজ ও পরিচ্ছন্ন নগরীতে রূপান্তর করা হবে-আনিসুল

অনুষ্ঠানে সংবর্ধনা পাওয়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক বলেন, তিন বছরের মধ্যে ঢাকাকে সবুজ ও পরিচ্ছন্ন নগরীতে রূপান্তর করা হবে। বিজিএমএ নেতারা পোশাক শিল্পের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রতিদ্বন্দ্বী দেশগুলোর সাথে সামঞ্জস্য রেখে ডলারের বিপরীতে টাকার অবমূল্যায়ন ও বাজেটে উৎসে কর কমানোর দাবি জানান।