• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

সিআইডি সিরিয়ালের জনপ্রিয় অভিনেতা ফ্রেডি’র করুণ মৃত্যু


প্রকাশিত: ১০:৩২ পিএম, ৫ ডিসেম্বর ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ২৯ বার


বিনোদন রিপোর্টার : ওষুধের প্রতিক্রিয়ায় লিভার ক্ষতিগ্রস্থ হয়ে জনপ্রিয় ভারতীয় সিরিয়াল সিআইডির ফ্রেডি’র করুণ মৃত্যু হয়েছে। যে ফ্রেডি অভিনয়ের মাধ্যমে চিকিৎসকদের ভুল ভ্রান্তি অনুসন্ধান করে সিআইডি সিরিয়ালকে জনপ্রিয় করে তুলেছিলেন সেই ফ্রেডিই এবার আক্রান্ত হলেন ওষুধের প্রতিক্রিয়ায়। শেষমেষ তাঁর লিভার ক্ষতিগ্রস্থ হয়ে চরম আকার ধারণ করলে চিকিৎসকরা তাকে বাঁচাতে সক্ষম হননি বলে জানা গেছে।

জনপ্রিয় টিভি সিরিয়াল ‘সিআইডি’খ্যাত অভিনেতা দীনেশ ফাদনিস ফ্রেডি আর নেই। সোমবার ৪ ডিসেম্বর দিবাগত রাতে মুম্বাইয়ের তুঙ্গা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৫৭ বছর। তার মৃত্যুর বিষয়টি একাধিক ভারতীয় গণমাধ্যম নিশ্চিত করেছে।

কয়েক দিন আগে অসুস্থ হয়ে পড়ায় মুম্বাইয়ের তুঙ্গা হাসপাতালে ভর্তি করা হয় দীনেশকে। তারপর থেকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল তাকে। চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। আজ মঙ্গলবার ৫ ডিসেম্বর তার শেষকৃত্য সম্পন্ন হচ্ছে।

গত ১ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন দীনেশ। এমন খবর ভারতীয় গণমাধ্যমে ছড়িয়ে পড়লে সিআইডির আরেক অভিনেতা নয়ানন্দ শেঠি হাসপাতালে জান। সেখানে গিয়ে তিনি দীনেশের পরিবারের সঙ্গে কথা বলে তার অসুস্থার বিষয়টি নিশ্চিত করেন এবং পিঙ্কভিলাকে বলেন, ‘এটি হার্ট অ্যাটাক নয়; তার লিভার ক্ষতিগ্রস্ত হয়েছে।

যার কারণে দ্রুত তাকে তুঙ্গা হাসপাতালে ভর্তি করানো হয়। গত দুই দিন তার শারীরিক অবস্থা অনেক বেশি আশঙ্কাজনক ছিল। তবে এখনো তার শারীরিক অবস্থার বিশেষ কোনো পরিবর্তন হয়নি। আশা করছি, খুব শিগগির সে সুস্থ হয়ে ওঠবে।’কিন্তু তা আর হয়ে ওঠেনি।

মূলত, ঔষুধের প্রতিক্রিয়ায় অসুস্থ হয়ে পড়েছিলেন দীনেশ। তা জানিয়ে দয়ানন্দ শেঠি আরও বলেন, ‘দীনেশের অন্য রোগের চিকিৎসা চলছিল। সেসব ঔষুধের প্রতিক্রিয়ায় দীনেশের লিভার ক্ষতিগ্রস্ত হয়। এজন্য খুব ভেবেচিন্তে ঔষুধ খাওয়া উচিত।’

১৯৯৭ সালে প্রচার শুরু হয় সিআইডির। ১৯৯৮ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত এ সিরিয়ালের ইন্সপেক্টর ফ্রেডরিক্স বা ফ্রেডরিক্স চরিত্রে অভিনয় করেন দীনেশ ফাদনিস। তার চরিত্রটি টেলিভিশন দর্শকদের কাছে বেশ জনপ্রিয়। নব্বই দশক থেকে ২০০০ সাল পর্যন্ত ভারতীয় টেলিভিশনের সবচেয়ে জনপ্রিয় শোগুলোর একটি সিআইডি।