• রোববার , ১৯ মে ২০২৪

শত কোটি টাকার মালিক চাপরাশি!


প্রকাশিত: ৭:২৫ পিএম, ৩ মে ১৮ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১১০ বার

ডেস্ক রিপোর্টার :   শত কোটি টাকার মালিক এক চাপরাশি! তার বাড়ি থেকে মিলেছে দুই কেজি স্বর্ণ, সাত কেজি রূপা, নগদে ৭ chaprashi-Narasimha-Reddy-www.jatirkhantha.com.bdকোটি ৭০ লাখ রুপি। আর জায়গা সম্পত্তি ৫০ একরের বেশি, ১৭টি বাড়ি আর আরাম আয়েশের জন্য পেন্থহাউসও রয়েছে আর। তার বাড়ি-ঘরে তল্লাশি চালিয়ে কোটি নয়- শত কোটি টাকারও বেশি মূল্যের এসব সম্পত্তির সন্ধান পেয়েছে সরকারি লোকজন।

অফিসে একজন পিওন স্তরের ওই কর্মচারীর রয়েছে কোটি টাকার ওপরে জীবন বীমা পলিসি। এছাড়াও বিশ ও দশ লাখ রুপির আরো দুটি পলিসি রয়েছে কে. নরসিংহ রেড্ডি নামের এই গুণধরের।  ভারতের অন্ধ্র প্রদেশের তেল্লোরের পরিবহন কমিশনের একজন চাপরাশি সে। অনেকদিন ধরেই কানাঘুঁষা চলছিল রেড্ডির অবৈধ সম্পত্তির বিষয়ে। শেষে গোপন সূত্রে খবর পেয়ে এন্টি করাপশন ব্যুরো (এসিবি) তার ঘরে তল্লাশি চালিয়ে এসব সম্পদের হদিশ পায়।

তল্লাশিকালে স্বর্ণ ও হীরকের অলঙ্কার ছাড়াও কয়েক কোটি রুপির অন্যান্য বিলাস দ্রব্যও উদ্ধার করা হয়। রেড্ডির অবৈধ পথে আয় করা সম্পদের খোঁজে মোট ছয়টি স্থানে হানা দিতে হয় এসিবিকে। হিন্দি পত্রিকা জনসত্তা.কমের খবরে প্রকাশ, হালের উচ্চহারে বেতন বৃদ্ধির পরও অভিযুক্ত নরসিংহ রেড্ডির মাসিক বেতন সব মিলিয়ে চল্লিশ হাজার রুপি হবে।

এসিবি জানায়, ১৯৮৪ সালের ২২ অক্টোবর থেকে একই দপ্তরে একই পদে চাকরি করে আসছে নরসিংহ। বিগত ৩৪ বছর ধরে বিনা পদোন্নতিতে ওই পদে রয়ে গেছে সে।এসিবি মহাপরিচালক আরপি ঠাকুর জানান, নরসংহ চাকরিকালে যে কোনো ধরনের প্রমোশন নিতে সোজাসাপ্টা অস্বীকৃতি জানিয়ে এসেছে। ওই পদে থেকে বেশুমার পয়সা কামানো যায়- এটাই ছিল তার পদোন্নতিতে অরুচির আসল কারণ।