• শুক্রবার , ১৭ মে ২০২৪

লাকি চান্স-নিউজিল্যান্ডকে সিরিজ হারালেই টাইগাররা সোজা বিশ্বকাপে-


প্রকাশিত: ১০:২২ পিএম, ২৪ ডিসেম্বর ১৬ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৩৫ বার

স্পোর্টস রিপোর্টার  :  নিউজিল্যান্ড ট্যুর নিয়ে আশায় বুক বেঁধেছেন টাইগার ভক্তরা। কারণ সিরিজ team_bangladesh-www-jatirkhantha-com-bdযদি বাংলাদেশ জিতে নিতে পারে তাহলে আগামী ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে মাশরাফি বাহিনী। ক্রিকেটের আন্তর্জাতিক নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, বাংলাদেশ যদি সিরিজ জিতে নেয় তাহলে আইসিসির র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা ওয়েস্টইন্ডিজ ও পাকিস্তানকে ফেলে বিশ্বকাপের মূল পর্বে সরাসরি খেলবে টাইগাররা। আর বাংলাদেশের কাছে সিরিজ হারের কারণে তালিকায় পিছিয়ে যাবে নিউজিল্যান্ড।

সোমবার থেকে ক্রাইস্টচার্চে শুরু হবে তিন ম্যাচের এ সিরিজ। আর মাশরাফি বাহিনী এই তিন ম্যাচের সিরিজ নিজেদের করে নেয়ার জন্য যে মুখিয়ে আছেন তা আর বলার অপেক্ষা রাখে না।

শুক্রবার ক্রাইস্টচার্চে পৌঁছেছে মাশরাফি বাহিনী। এরআগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে তারা। এগুলোর ফলাফল টাইগার সদস্যদের পক্ষে না থাকলেও সিরিজে ভালো করার বিষয়ে আশাবাদ প্রকাশ করেছেন মাশরাফি।

বর্তমানে বাংলাদেশ ৯৫ পয়েন্ট নিয়ে বিশ্বকাপে খেলার যোগ্যতা টিকিয়ে রেখেছে। তবে ৩-০ তে সিরিজ জিততে পারলে বিশ্বকাপে খেলা সুনিশ্চিত হবে। তখন বাংলাদেশের পয়েন্ট হবে ১০০। এছাড়া ২-১ ব্যবধানে সিরিজ জিততে পারলে বাংলাদেশের পয়েন্ট হবে ৯৭।

অন্যদিকে সিরিজ হারলে নিজেদের অবস্থান হারাতে হতে পারে নিউজিল্যান্ডকে।

২৪ ডিসেম্বর পর্যন্ত এমআরএফ টায়ার আইসিসি ওয়ানডে র‌্যাংকিং অনুযায়ী ক্রিকটের সেরা দশ দেশের মধ্যে রয়েছে-
১  অস্ট্রেলিয়া     পয়েন্ট ১২০
২ দক্ষিণ আফ্রিকা পয়েন্ট ১১৬
৩ ভারত  পয়েন্ট ১১১
৪ নিউজিল্যান্ড পয়েন্ট ১০৯
৫ ইংল্যান্ড পয়েন্ট ১০৭
৬ শ্রীলংকা পয়েন্ট ১০১
৭ বাংলাদেশ পয়েন্ট ৯৫
৮ পাকিস্তান পয়েন্ট ৮৯
৯ ওয়েস্টইন্ডিজ পয়েন্ট ৮৬
১০ আফগানিস্তান পয়েন্ট ৫২
১১ জিম্বাবুয়ে পয়েন্ট ৪৮
১২ আয়ারল্যান্ড পয়েন্ট ৪২