• শনিবার , ৪ মে ২০২৪

মেয়র বলেন, রক্তলাল শহর আমাদের দুর্বলতা


প্রকাশিত: ৭:৪১ পিএম, ১৫ সেপ্টেম্বর ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩৬ বার

 

স্টাফ রিপোর্টার : ৪৮ ঘণ্টার আগেই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় কোরবানির বর্জ্য অপসারণ 11করা হয়েছে বলে দাবি করেছেন মেয়র সাঈদ খোকন। বৃহস্পতিবার নগর ভবনের সামনে ঈদুল-আযহা পরবর্তী এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সাঈদ খোকন বলেন, নানা কর্মসূচির মাধ্যমে বলে আসছি ৪৮ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করব। কিন্তু তার আগেই শতভাগ কোরবানির বর্জ্য অপসারণ করা হয়েছে, যার পরিমাণ ১৯ হাজার ৮ টন।

তিনি বলেন, আপনারা ডিএসিসিস এলাকা ঘুরে দেখতে পারেন কোথাও কোরবানির বর্জ্য পাবেন না। ঈদের তৃতীয় দিনে সামান্য কিছু কোরবানি হয় সেই বর্জ্য থাকতে পারে।

কোরবানির দিন সকালে ডিএসসিসি এলাকার শান্তিনগর ও রাজারবাগ সড়কে রক্তের স্রোতের কথা উল্লেখ করে মেয়র বলেন, রক্তলাল শহর আমাদের দুর্বলতা। প্রথমবারের মতো আমরা এই ধরনের পরিস্থিতির সম্মুখীন হয়েছি। তবে ঐদিন বিকেল তিনটার মধ্যে সব রক্ত পানি অপসারণ করতে সক্ষম হয়েছি। আগামী বছর কোরবানির দিনে বৃষ্টি হবার সম্ভাবনা থাকলে আগে থেকেই ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

মেয়র বলেন, এবার ডিএসসিসি এলাকায় প্রায় ২ লাখ ৪০ হাজার পশু কোরবানি হয়েছে। নির্দিষ্ট স্থানে শতভাগ কোরবানি হয়নি। নাগরিকদের সচেতনতা বাড়াতে আরো কয়েক বছর সময় প্রয়োজন হবে।