• শুক্রবার , ৩ মে ২০২৪

মেসির ২১ মাসের কারাদণ্ড


প্রকাশিত: ৯:৪৬ পিএম, ৬ জুলাই ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৪৫ বার

আদালতে মেসি ও তার বাবা জর্জ মেসি
কর ফাঁকির মামলায় বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসিকে ২১ মাসের কারাদণ্ড দিয়েছেন স্পেনের একটি আদালত।কর ফাঁকির তিনটি ঘটনা প্রমাণিত হওয়ায় বুধবার বার্সেলোনার আদালত মেসির বাবা জর্জ মেসিকেও একই পরিমাণের দণ্ড দিয়েছেন। খবর মার্কার।এ ছাড়া আদালত কারাদণ্ডের পাশাপাশি মেসিকে ২০ লাখ ইউরো এবং তার বাবাকে ১৫ লাখ ইউরো জরিমানা করেছেন।

স্পেনে সহিংস অপরাধ না করলে দুই বছরের নিচে সাজার ক্ষেত্রে কারও কারাবাস হয় না। এরপরও আদালতের রায় আসার পর এক বিবৃতিতে মেসি স্প্যানিশ সুপ্রিমকোর্টে আপিল করার কথা জানিয়েছেন।

২০০৭ ও ২০০৯ সালের মাঝামাঝি সময়ে মেসি ও তার বাবা ৪২ লাখ ইউরো কর ফাঁকি দেন বলে অভিযোগ এনেছিল স্পেনের কর কর্তৃপক্ষ।কোপা আমেরিকার আগেই এই মামলার শুনানি শেষ হয়েছিল। বুধবার মেসিকে দোষী সাব্যস্ত করে এই রায় এলো।

সরকারি আইনজীবীদের অভিযোগ, বেলিজ ও উরুগুয়েতে নিবন্ধিত কয়েকটি কোম্পানির মাধ্যমে জর্জ মেসি তার ছেলের আয়কর ফাঁকি দেন।২০১৩ সালের আগস্টে মেসি ও মেসির বাবা ফাঁকি দেয়া কর আর এর সুদ বাবদ ৫০ লাখ ইউরো পরিশোধ করেছিলেন।

শতবর্ষী কোপা আমেরিকায় চিলির বিপক্ষে হেরে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন মেসি।আর্জেন্টিনার জার্সি গায়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা তিনি। ক্লাব বার্সেলোনার হয়েও তিনিই সর্বোচ্চ গোলদাতা এবং পাঁচবার ফিফা ব্যালন ডি’অর জিতেছেন।