• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

মেসির পেলান্টি মিসের খেসারত-কাঁদল কোটি দর্শক–


প্রকাশিত: ১২:১৩ পিএম, ২৭ জুন ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৭২ বার

আসমা খন্দকার : ম্যাচের ভাগ্য গড়ে দিল কোপায় মেসির প্লান্টি মিসে। চিলি কেড়ে নিল শিরোপা। 1মেসি ভক্ত বিশ্বের কোটি দর্শক কেঁদে আকূল। এ স্বান্তনার বানী শোনানোর কেউ নেই।খোদ মেসিও অাপসেট-।নিজের কাছেই অসন্তুষ্ঠ তিনি।ফলে ঘোষণা দিলে ফেললেন অবসরেরও।

শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরে শিরোপার খরা ঘোচানো হলো না আর্জেন্টিনার। সোমবার নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে টাইব্রেকারে মেসির পেলান্টি মিসই ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

এই নিয়ে টানা তিনবার ফাইনালে স্বপ্ন ভঙ্গের হতাশায় আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন লিওনেল মেসি। ফলে জাতীয় দলের জার্সিতে আর দেখা যাবে না এই ফুটবল জাদুকরকে।

ম্যাচ শেষে মেসি বলেন, আমার জন্য জাতীয় দল শেষ। আমি যা পারি তার সবই করেছি, কিন্তু একবারের জন্য চাম্পিয়ন না হতে পারা দুঃখজনক।

২৯ বছর বয়সী মেসির আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হয় ২০০৫ সালে। এরপর দেশের জার্সিতে ১১২ ম্যাচে অংশ নিয়ে ৫৫ গোল করে আর্জেন্টিনার সর্বকালের সেরা গোলদাতা এখন তিনিই। অথচ রেকর্ড গড়া ম্যাচের পরের ম্যাচে এসেই অবসরের ঘোষণা দিলেন এই বার্সেলোনা তারকা। তবে আর্জেন্টিনার হয়ে দেখা না গেলেও ক্লাব পর্যায়ে আরও কয়েক বছর তার জাদুকরি ফুটবল দেখতে পাবে দর্শকরা।