• রোববার , ৫ মে ২০২৪

মেধাবী খেলোয়াড়দের প্রশিক্ষণ দেবে মাফরাফি


প্রকাশিত: ১০:১৬ পিএম, ২৭ এপ্রিল ১৮ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৭০ বার

 

narail-masrafi-www.jatirkhantha.com.bdস্টাফ রিপোর্টার : নড়াইলে তৃণমূল পর্যায় হতে মেধাবী ফুটবল, ক্রিকেট ও ভলিবল খেলোয়াড় বাছাই শেষে প্রশিক্ষণের উদ্বোধন করলেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শুক্রবার বিকেলে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের অয়োজনে নড়াইল সরকারি উচ্চ বালক বিদ্যালয় মাঠে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতা করেন জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী, নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ও মাশরাফির বাবা গোলাম মুর্তজা স্বপন, ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারি তরিকুল ইসলাম অনিক, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী বশিরুল হক, মুক্তিযোদ্ধা এসএ মতিন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের ভাইচ-চেয়ারম্যান শামীমূল ইসলাম টুলু, কোষাধ্যক্ষ নড়াইল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম ও যুগ্ম সম্পাদক এমএম কামরুল আলমসহ জেলার তৃণমূল পর্যায় থেকে আগত প্রায় ৩শ ফুটবল,ক্রিকেট ও ভলিবল খেলোয়াড়।মাশরাফি বিন মুর্তজা বলেন, এখন থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় প্রত্যন্ত অঞ্চল থেকে মেধাবী ফুটবল, ক্রিকেট এবং ভলিবল খেলোয়াড় বাছাই করা হবে এবং চূড়ান্ত পর্যায়ে প্রত্যেক বিভাগ থেকে ২৫জন করে খেলোয়াড়কে সারা বছর বিনামূল্যে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

মাশরাফি আরও বলেন, ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ আগামীতে দ্বিতীয় ডিভিশন ফুটবল ও ক্রিকেট খেলায় অংশগ্রহণ করবে। এসব খেলোয়াড় উপযুক্ত প্রশিক্ষণ শেষে দেশের জাতীয় পর্যায়ের খেলায় অংশগ্রহণ করবে। এছাড়া এ প্রশিক্ষণের ফলে এসব খেলোয়াড়দের সরকারি-বেসরকারিভাবে চাকরিতেও একটি সুযোগ তৈরি হবে।

এর আগে গত ১৯ এপ্রিল ঢাকার হোটেল ওয়েস্টিনে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও বেসরকারি সংস্থা আইপিডিসি’র মধ্যে একটি চুক্তি সম্পাদিত হয়। এর মাধ্যমে নড়াইলে অত্যাধুনিক জিম নির্মাণ করা হবে এবং আগামী ৩ বছর সমগ্র নড়াইল জেলার তৃণমূল পর্যায় হতে মেধাবী ফুটবল, ক্রিকেট ও ভলিবল খেলোয়াড় অন্বেষণ ও বাছাই করে সারা বছর অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

এর সমস্ত ব্যয়ভার বহন করবে আইপিডিসি।তার আগে ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন যাত্রা শুরু করে। এরইমধ্যে এক্সপ্রেস ফাউন্ডেশন সাধারণ ও দুস্থ্য মানুষের স্বাস্থসেবা, শিক্ষা, আইসিটি, খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রম, পরিবেশ, পর্যটনসহ ১০টি বিভাগে উন্নয়নের লক্ষ নিয়ে কাজ শুরু করেছে।