• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

মৃত্যুঞ্জয়ী প্রাঙ্গণ উদ্বোধনে শেখ হাসিনা


প্রকাশিত: ২:২৭ এএম, ১১ নভেম্বর ২৩ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২৭ বার


বিশেষ প্রতিনিধি : রাজধানীর বিজয় সরণিতে মৃত্যুঞ্জয়ী প্রাঙ্গণ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকাল ১০টায় রাজধানীর বিজয় সরণীতে নবনির্মিত ‘জয় বাংলা’ ম্যুরাল উদ্বোধন করেন তিনি।এসময় প্রধানমন্ত্রী জানান, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী বলেন, এই ভাস্কর্যের গায়ে লেখা আছে ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম। এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম’, তাই এটি শুধু একটি ভাস্কর্য নয়, এটি একটি ইতিহাস।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে আজ আমরা অনেকদূর অগ্রসর হয়েছি। তিনি তার স্বপ্ন পূরণ করে যেতে পারেননি। ঘাতকরা তাকে সেই সুযোগ দেয়নি। কিন্তু আমরা শুরু থেকেই তার স্বপ্ন পূরণে কাজ করে আসছি।

এরপর গণভবনে আসন্ন শীত মৌসুমে শীতার্তদের সহায়তায় কম্বল ও শীতবস্ত্র বিতরণের লক্ষ্যে প্রধানমন্ত্রীর ত্রাণভাণ্ডারে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে অনুদান কর্মসূচিতে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় রাজধানী ঢাকার প্রাণকেন্দ্র বিজয় সরণিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যটি স্থাপন করা হয়েছে। প্রধানমন্ত্রী ভাস্কর্যটি স্থাপনার সাথে জড়িত এবং উপস্থিত সকলকে আন্তরিক অভিনন্দন ধন্যবাদ জানিয়েছেন।

ভাস্কর্যটির পেছনে ক্রমবর্ধনমান সাতটি প্রাচীরের ম্যুরালে খোদিত হয়েছে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালির স্বাধীনতা সংগ্রামের ইতিহাস।প্রাচীরের ম্যুরালে খোদাই করে ভাষা আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান এবং ভাষা আন্দোলন ও মুক্তি সংগ্রামের বিভিন্ন ঘটনা তুলে ধরা হয়েছে।