• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

মুস্তাফিজ অন্যতম ভরসার জায়গা:সাকিব


প্রকাশিত: ৪:২১ পিএম, ৩১ মে ১৮ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৯১ বার

স্পোর্টস রিপোর্টার :  টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, মুস্তাফিজ অন্যতম ভরসার জায়গা। তাকে না Sakib-Mustafiz-www.jatirkhantha.com.bdপাওযায় ভরসা পাাচ্ছনা।আফগানিস্তান সিরিজ উপলক্ষে দলের সঙ্গে যোগ দিতে আজ বৃহস্পতিবার ঢাকা ছেড়েছেন জাতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। আইপিএল শেষ করে দুদিন বিশ্রাম নেওয়ার জন্যই তিনি দলের সঙ্গে যাননি। ভারতের দেরাদুনে অনুষ্ঠিতব্য সিরিজে বাংলাদেশ পাচ্ছে না ইনজুরি আক্রান্ত পেসার মুস্তাফিজুর রহমানকে। কোচ কোর্টনি ওয়ালশ আর সিনিয়র ক্রিকেটাররা তার অভাব বোধ না করলেও সাকিব এটাকে ‘সমস্যা’ হিসেবেই দেখছেন।

সাকিব নিজেই জাতীয় দলের সেরা বোলার। আর মুস্তাফিজ অন্যতম ভরসার জায়গা। তার চার ওভার নিয়ে তেমন কোনো চিন্তা করতে হয় না অধিনায়ককে। তাকে ঘিরে আক্রমণের পরিকল্পনাও সাজানো সহজ হয়। আইপিএলের একাদশ আসরে খেলতে গিয়ে চোট আক্রান্ত হয়েছেন ‘কাটার মাস্টার’। বেশ কিছুদিন পরে তিনি এই খবর বিসিবিকে জানিয়েছেন। এতে বিসিবি তার ওপর ক্ষুব্ধ বলেই জানা গেছে। আর সাকিব ভাবছেন, আফগানদের বিপক্ষে নিজেদের বোলিং আক্রমণের পরিকল্পনা নিয়ে।

সংবাদমাধ্যমের সামনে কোনো রাখঢাক না করেই সাকিব বললেন, ‘সে আমাদের দলের সেরা টি-টোয়েন্টি বোলার। তাকে ছাড়া কাজটা একটু কঠিন হবে। তবে ওর না থাকা কিন্তু অন্যদের জন্য একটি সুযোগ। ওর বদলে যে সুযোগ পাবে, সে যেন তা ভালো ভাবে কাজে লাগাতে পারে। আমি মনে করি, অন্য কারও জন্য নিজেকে মেলে ধরার বড় সুযোগ এটি।’

৩ জুন থেকে মাঠে গড়ানোর অপেক্ষায় থাকা সিরিজে বাংলাদেশের দুই বড় আতংকের নাম লেগ স্পিনার রশিদ খান এবং মুজিব উর রহমান। এছাড়া টেস্ট ক্রিকেটের নবীন দলটিতে বেশ কিছু হার্ডহিটার আছেন, যা বাংলাদেশ দলে নেই। আরেকটি ব্যাপার হলো, টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে দুই ধাপ এগিয়ে আছে ৮ নম্বরে থাকা আফগানিস্তান। সব মিলিয়ে কাগজে কলমে বাংলাদেশ পিছিয়ে থেকেই এই সিরিজ শুরু করতে যাচ্ছে।

নিজের ভাবনা নিয়ে সাকিব বললেন, ‘আমরা চেষ্টা করব প্রতিটি ম্যাচ ধরে এগিয়ে যাওয়ার। প্রথম ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ। আমরা যদি ভালো শুরু করতে পারি, তাহলে মোমেন্টাম আমাদের পক্ষে থাকবে। পরের দুই ম্যাচ তখন আমাদের জন্য খুব সহজ হয়ে যাবে। অবশ্যই মুস্তাফিজকে মিস করব আমরা। তারপরও আশা করি অন্যরা ভালো করবে। দল খুব ভালো অবস্থানে আছে। গতকাল ওখানে ওরা অনুশীলন করেছে আশা করি সিরিজটায় আমরা ভালো করব।’