• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

মানুষের মৌলিক অধিকার ফেরাতে গণসংযোগ ইসলামী সমাজের


প্রকাশিত: ৪:৪৮ পিএম, ১ জানুয়ারী ২০ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১৫০ বার

 

 

স্টাফ রিপোর্টার : মানুষের মৌলিক অধিকার ফেরাতে সপ্তাহব্যাপী গণসংযোগ শুরু করেছে ইসলামী সমাজ। ইসলামি সমাজের আমীর জানান, ১ জানুয়ারী থেকে ৭ জানুয়ারী পর্যন্ত সপ্তাহব্যাপী ঢাকা মহানগরীর প্রতিটি থানায় গণসংযোগ এবং ৭ জানুয়ারী জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তার দক্ষিণ পার্শ্বে সকাল ১১টায় মহাসত্যের ভিত্তিতে জাতীয় ঐক্য গঠনের লক্ষ্যে “মানব বন্ধন” করার কর্মসূচী ঘোষণা করা হয়েছে।

এ উপলক্ষ্যে ইসলামী সমাজের আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, মানুষের জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠিত করে মানুষের মৌলিক অধিকারসহ সকল অধিকার নিশ্চিত করতে হবে। কিন্তু বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের প্রতিটি রাষ্ট্রে ইসলামের পরিবর্তে মানব রচিত ব্যবস্থা প্রতিষ্ঠিত থাকায় দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা, শোষন, জুলম, গুম, খুন, ধর্ষণ ইত্যাদি মানবতা বিরোধী অপরাধ মানুষের সমাজ জীবনে বিপর্যয় সৃষ্টি করেছে।
এর কারণে তাদের জীবনে দুর্ভোগ ও অশান্তি ক্রমেই বেড়ে চলছে । সুদ ভিত্তিক অর্থনীতির কারণে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের ক্রম উর্ধগতিতে বিশ্বের মানুষ আজ দিশেহারা।

তিনি বলেন, ভারত সরকারের নাগরিকত্ব সংশোধন আইন এবংনাগরিক পঞ্জী মূলতঃ মানুষে মানুষে বিভেদ ও বৈষম্য এবং একদল মানুষের নাগরিকত্ব হরণ করে তাদের জীবনে বিপর্যয় সৃষ্টি করার অপতৎপরতা; যা মূলতঃ মানবতা বিরোধী অপরাধের শামীল। তাই তিনি মদী সরকারকে এ হটকারী কর্মকান্ড থেকে বিরত থাকার আহবান জানান। তিনি বলেন, সমাজ ও রাষ্ট্র পরিচালনায় মানব রচিত ব্যবস্থা মেনে চলার কারণে লোকদের আখিরাতের জীবনও ধ্বংস হচ্ছে।

এর আগে ইসলামী সমাজের উদ্যোগে সোমবার সকাল ১০-৩০ মিনিটে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে “একমাত্র আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার দাওয়াতী কর্মসূচী বাস্তবায়নে” অনুষ্ঠিত গুরুত্বপূর্ন আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ইসলামী সমাজের আমীর সৈয়দ হুমায়ূন কবীর এসব কথা বলেন।ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা সোলায়মান কবীরের পরিচালনায় অনুষ্ঠিত গুরুত্বপর্ণ আলোচনা সভায় রাজধানী ঢাকাকে ১২টি অঞ্চলে বিভক্ত করে ১২ জন দায়িত্বশীল এবং ১৩ জন সহকারী দায়িত্বশীল মনোনীত করা হয়েছে এবং ৫০টি থানায় ২৬ জন থানা দায়িত্বশীল নিয়োগ করা হয়েছে।

এছাড়া ১ জানুয়ারী থেকে ৭ জানুয়ারী পর্যন্ত সপ্তাহব্যাপী ঢাকা মহানগরীর প্রতিটি থানায় গণসংযোগ এবং ৭ জানুয়ারী জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তার দক্ষিণ পার্শ্বে সকাল ১১টায় মহাসত্যের ভিত্তিতে জাতীয় ঐক্য গঠনের লক্ষ্যে “মানব বন্ধন” করার কর্মসূচী ঘোষণা করেন তিনি।আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা মুহাম্মাদ ইয়াছিন, মুহাম্মাদ ইউসুফ আলী, মুহাম্মাদ আমীর হোসাইন ও আসাদুজ্জামান বুলবুল।