• শুক্রবার , ১৭ মে ২০২৪

মধ্যরাতে জেল-পালানো ৮ জঙ্গি এনকাউন্টার


প্রকাশিত: ২:২১ পিএম, ৩১ অক্টোবর ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৮০ বার

 

আন্তজার্তিক ডেস্ক : মধ্যরাতে জেলাপালানো ৮ জঙ্গিকে এনকাউন্টার হয়েছে।ভারতের মধ্যপ্রদেশের ভোপাল জেলের eight-gongi-www-jatirkhantha-com-bdনিরাপত্তারক্ষীকে গলাকেটে পালানো দেশটির নিষিদ্ধ ছাত্রসংগঠন স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অব ইন্ডিয়ার (সিমি) ৮ সদস্যই পুলিশের গুলিতে নিহত হয়েছে।

রোববার গভীর রাতে ওই বন্দিরা জেল থেকে পালিয়ে যান। এর আট ঘণ্টা পর সোমবার সকালে ভোপাল থেকে ১০ কিলোমিটার দূরে পুলিশ ও কাউন্টার টেরোরিজম গ্রুপের (সিটিজি) এনকাউন্টারে তারা মারা যায়। খবর টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভির।

নিহতরা হল, মোহাম্মদ আকিল খিলজি ওরফে আবদুল্লাহ, মেহবুব গুড্ডু ওরফে মল্লিক, মোহাম্মদ খালিদ আহমাদ, মুজিব শেখ ওরফে আকরাম ওরফে ওয়াসিম ইলিয়াস, আমজাদ, জাকির হোসেন শেখ ওরফে ভিকি ডন, বিনয় কুমার ও আবদুল মজিদ।এদের মধ্যে জাকির, মেহবুব ও আমজাদ তিন বছর আগে অন্য একটি জেল থেকে পালিয়ে গিয়েছিল।

কারা কর্তৃপক্ষ জানায়, আনুমানিক রাত ২টার দিকে তারা কারারক্ষীর ওপর হামলা চালিয়ে তাকে গলাকেটে খুন করে। পরে বিছানার চাদরের সহায়তায় দেয়াল বেয়ে পালিয়ে যায় বন্দিরা।

এরপর দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় মধ্য প্রদেশ কর্তৃপক্ষকে প্রদেশজুড়ে সতর্কতা জারির নির্দেশনা দেয়। পাশাপাশি পুরো দেশেও পলাতক বন্দিদের ধরতে এই সতর্কবার্তা জারি করা হয়।

নিহত বন্দিদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ এবং ডাকাতির বিচার চলছিল। জেল পলাতকরা ২০১৩ সালে ভোপাল থেকে ২৮০ কিলোমিটার দূরের কান্দোয়া জেল থেকে পালিয়ে যাওয়ার সময়ও একই পদ্ধতি অবলম্বন করেছিল।