• শুক্রবার , ৩ মে ২০২৪

ব্রাজিল ম্যাচ দিয়ে আর্জেন্টিনা দলে ফিরবেন মেসি!


প্রকাশিত: ৪:৪৭ পিএম, ৬ জুলাই ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৩৪ বার

স্পোর্টস রিপোর্টার   :  আগামী নভেম্বরে ব্রাজিলের বিপক্ষের ম্যাচ দিয়ে অবসর ভেঙে জাতীয় দলে 33ফেরার কথা ভাবছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। নাম প্রকাশ না করে মেসির এক ঘনিষ্ঠ বন্ধুর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আর্জেন্টিনার পত্রিকা ‘লা ন্যাশন’। বড় টুর্নামেন্টে চারটি ফাইনালে খেলে একবারও শিরোপা জিততে পারেননি মেসি। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে হারসহ টানা তিনবার ফাইনালে হেরেছেন।

সর্বশেষে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হেরেছে আর্জেন্টিনা। মেসি টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন। ওই ম্যাচে হারের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন ২৯ বছর বয়সী এই তারকা। মেসিকে জাতীয় দলে ফিরতে অনেকেই অনুরোধ করেছেন। দেশের সমর্থকরা প্রতিদিন মিছিল করছেন। দেশটির প্রেসিডেন্ট মেসিকে ফোন করেছেন। কট্টর সমালোচক ম্যারাডোনাও মেসিকে ফেরাতে উদ্যোগ নিয়েছেন।

আর্জেন্টিনার একটি দৈনিক জানাল, নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে জাতীয় দলে ফিরবেন মেসি। আগামী সেপ্টেম্বরে উরুগুয়ে ও ভেনিজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসি ওই ম্যাচ দুটিতে খেলবেন না। অক্টোবরেও খেলবেন না। ১০ নভেম্বর ব্রাজিলের বিপক্ষের ম্যাচ দিয়ে দলে ফিরবেন। তা না হলে ১৫ নভেম্বর কলম্বিয়ার বিপক্ষের ম্যাচ দিয়ে ফের আন্তর্জাতিক ম্যাচ শুরু করবেন তিনি।

লা ন্যাশন জানিয়েছে, মেসির সেই ঘনিষ্ঠ বন্ধু ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপ খেলেছিলেন। সে হিসেবে মেসির সঙ্গে মাসচেরানো ও ম্যাক্সি রদ্রিগেজ এই তিনটি বিশ্বকাপ খেলেছেন। এদিকে মেসির বান্ধবী আন্তোনেলা রোকুজ্জোও ইঙ্গিত দিয়েছেন যে, মেসি জাতীয় দলে ফিরবেন। তিনি জানিয়েছেন, যারা মেসির সমালোচনা করে তারা সংখ্যায় কম। তাদের কথায় কান দেয়া যাবে না। কিন্তু তারা অনেক চাপ সৃষ্টি করেছেন বলেও জানান মেসির দুই সন্তানের মা।