• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

ব্যবসায়ীদের ব্যালেন্স করতে হয়-বাণিজ্যমন্ত্রী


প্রকাশিত: ২:৪৯ এএম, ১৭ জুন ২৩ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৪০ বার

পীরগাছা প্রতিনিধি : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ব্যবসায়ীদের বিরুদ্ধে চাইলেই অ্যাকশনে যাওয়া যায় না। তারা যদি সবকিছু বন্ধ করে দেয় তবে সাধারণ মানুষকে দুর্ভোগে পড়তে হবে। তাই তাদের সঙ্গে ব্যালেন্স করে চলতে হয়।তিনি বলেন, চাইলেই ব্যবসায়ীদের বিরুদ্ধে অ্যাকশনে যাওয়া যায় না। ব্যবসায়ীদের সঙ্গে আমাদের ব্যালেন্স করে চলতে হচ্ছে। এর মাঝে ব্যবসায়ীরা সুযোগ নেওয়ার চেষ্টা করে। তবে আমরা চেষ্টা করছি যেন তারা সুযোগটা না নিতে পারে।শুক্রবার (১৬ জুন) বিকালে পীরগাছা কল্যাণী ইউনিয়নের অপু মুনশি ক্যানসার হাসপাতাল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমতে শুরু করেছে। কিন্তু সেটি ধীরগতিতে। তবে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভোক্তা অধিকারকে বলা হয়েছে। নিত্যপণ্যের অবৈধ মজুদ পেলে প্রতিষ্ঠান সিলগালাসহ জরিমানা করা হবে।বাণিজ্যমন্ত্রী বলেন, ভারতীয় পেঁয়াজ বাজারে আসায় দাম কমতে শুরু করেছে। পেঁয়াজের পারমিট দেওয়া হয়েছে। এটি অবশ্য কৃষি মন্ত্রণালয় দেখে। ভারতীয় পেঁয়াজ বর্তমানে ৪০ টাকায় পাওয়া যাচ্ছে। দেশি পেঁয়াজ ৫০-৫৫ টাকায় নেমে আসবে।

তিনি বলেন, ‘ঈদকে ঘিরে আদাসহ দুয়েকটি মসলার দাম বেড়েছে। ভোক্তা অধিকার মসলার দাম নিয়ন্ত্রণে রাখতে অ্যাকশনে যাবে। মসলার দাম যেন সহনীয় পর্যায়ে থাকে, সেদিকে আমাদের নজর রয়েছে। অসাধু ব্যবসায়ীরা দাম বৃদ্ধির পাঁয়তারা করছে, আমরা সেদিকে খেয়াল রাখছি।
টিপু মুনশি আরও বলেন, আমরা টিসিবির মাধ্যমে ১ কোটি পরিবারকে তেল, ডালের সঙ্গে ৫ কেজি করে চাল দেব। এতে দেশের ৫ কোটি মানুষ উপকৃত হবে।