• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

বিপিএম-পিপিএম পেলেন ১১৮ পুলিশ


প্রকাশিত: ১১:৩৭ পিএম, ২ জানুয়ারী ২০ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৮৮ বার

 

স্টাফ রিপোর্টার : অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতি হিসেবে প্রতিবছরের ন্যায় এবারও পুলিশ সপ্তাহে চারটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হচ্ছে। ২০১৯ সালের কাজের স্বীকৃতিস্বরুপ এবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), বিপিএম-সেবা, রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) ও পিপিএম-সেবা পেয়েছেন ১১৮ পুলিশ সদস্য।

আজ বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে পদকের জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়।এবার পদক পাওয়াদের মধ্যে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ডিআইজি বনজ কুমার মজুমদারও রয়েছেন।

প্রজ্ঞাপন থেকে জানা যায়, এবার ১৪ পুলিশ সদস্যকে বিপিএম ও ২০ জনকে পিপিএম পদকের জন্য চূড়ান্ত করা হয়েছে। এ ছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ পুলিশ সদস্যকে ‘বিপিএম-সেবা’ এবং ৫৬ জনকে ‘পিপিএম-সেবা’পুরস্কার দেওয়া হবে।কনস্টেবল থেকে শুরু করে অতিরিক্ত আইজিপি পদমর্যাদার ১১৮ সদস্য আগামী ৫ জানুয়ারি পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এ পদক নেবেন।