• মঙ্গলবার , ৭ মে ২০২৪

বাপের বেটা টাইগার সাব্বির-আট দশটা গেইল থোরাই কেয়ার


প্রকাশিত: ১২:৫০ পিএম, ১৪ ডিসেম্বর ১৫ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩৯ বার

sabbir-www.jatirkhantha.com.bdবিশেষ প্রতিবেদক: একেই বলে বাপের বেটা টাইগার সাব্বির।আট দশটা  গেইল থোরাই কেয়ার সাব্বিরের। ৪৯ বলে ৭৯ রানের ঝড়ো ইনিংস খেলে বরিশালকে নিয়ে যান ফাইনালে। বিপিএলে  রংপুরের বিপক্ষে সাবি্বর রহমান হয়ে গেলেন গেইল।

ম্যাচ শুরুর আধঘণ্টা আগে জানা গেল খবরটি। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বরিশাল বুলসের ক্যারিবীয় দানব ক্রিস গেইল নেই! কিন্তু গেইল নেই তো কী হয়েছে? সাবি্বর তো আছেন! গেইলের মতো এত বিশাল বিশাল ছয় হয়তো তিনি মারতে পারেন না, তবে গতকাল ৪৯ বলে ৭৯ রানের ইনিংসটি গেইলের অভাব বুঝতে দেয়নি বরিশাল বুলসকে। বিপিএলের প্রায় পুরোটা সময় ঘুমিয়ে থাকা সাবি্বর যেন সঠিক সময়ে জ্বলে উঠলেন।রংপুরের ১৬০ রান তাড়া করতে নেমে ১০ রানেই দুই উইকেট হারিয়ে বসেছিল বুলস। সেখানে আবার ছিলেন গেইলের বদলি হিসেবে নামা সেকুগে প্রসন্নাও।

কিন্তু তৃতীয় উইকেটে শাহরিয়ার নাফীসকে নিয়ে ১২৪ রান যোগ করে ম্যাচ ঘুরিয়ে দেন সাবি্বর রহমান। ডানহাতি এ তরুণ যে কতটা দাপটের সঙ্গে ব্যাটিং করেছেন, সেটা স্পষ্ট হয়ে যায় তার একটি শটে। আরাফাত সানিকে হাঁটু গেড়ে মিড উইকেটের ওপর দিয়ে উড়িয়ে দিয়ে ড্রেসিং রুমের দিকে মুষ্টিবদ্ধ হাতটি দেখালেন সাবি্বর, যেন শক্তির বহিঃপ্রকাশ। এভাবে ছয় উদযাপনের ব্যাখ্যা দিতে গিয়ে সাবি্বর জানালেন তার ক্ষোভের কথা, ‘কয়েকটা ইনিংসে রান না পাওয়ায় অনেকেই বলাবলি করছি, সাবি্বর টি২০তে চলে না। তার সময় শেষ। কিন্তু আমি দেখাতে চেয়েছি, আমিও পারি।

আসলে টি২০ ফরম্যাটই আমার খেলা। এ ফরম্যাটের কারণেই আমি জাতীয় দলে সুযোগ পেয়েছি।’ আর গেইল না থাকলেও তারা নাকি ঘাবড়ে যাননি। সাবি্বর জানান, ‘আমাদের কুপার আছে, এমরিত আছে, লুইস আছে। তারা বেশ ভালো ক্রিকেটার।’ আর গেইল যে এ ম্যাচে খেলবেন না সেটা নাকি তারা গত ম্যাচের পরই জানতেন। তবে এ খবরটি নিয়ে বরিশাল বুলস কর্তৃপক্ষ কিছুটা লুকোচুরিই করেছে। টসের সময় খবরটি নিশ্চিত করেন বুলস অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ, ‘বিগ ব্যাশ খেলতে চলে যাচ্ছেন গেইল। আমরা তাকে মিস করব।’

বিগ ব্যাশের দল মেলবোর্ন রেনেগেডসের সঙ্গে চুক্তিবদ্ধ গেইল। বিগ ব্যাশে টুর্নামেন্ট শুরুর কমপক্ষে এক সপ্তাহ আগে দলের সঙ্গে যোগ দিতে হয় ক্রিকেটারদের। একই কারণে চলে গেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলও। তবে গেইলের সঙ্গে বিপিএলের ফাইনাল পর্যন্ত চুক্তি করেছিল বরিশাল বুলস। চুক্তি অনুযায়ী ১৫ ডিসেম্বর পর্যন্ত ৫টি ম্যাচ খেলার কথা ছিল তার। কিন্তু পিঠের ব্যথা মাথাচাড়া দিয়ে ওঠায় মাঝ পথেই ফিরে গেছেন তিনি।

গেইলের এভাবে চলে যাওয়া সম্পর্কে বরিশাল ফ্যাঞ্চাইজি ম্যানেজার সাইদুল ইসলাম জানান, ‘আজ (গতকাল) সকালে হঠাৎ করেই গেইল জানান যে, তার পিঠে ব্যথা। তাই সে আজ ম্যাচ খেলতে পারবে না। যেহেতু মাত্রই সে চোট থেকে উঠেছে, তাই আমরা জোরাজুরি করিনি।’ গতকাল রাত ৮টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মেলবোর্নের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন গেইল। তার ইচ্ছা, বিগ ব্যাশ শুরু হওয়ার আগে অস্ট্রেলিয়ায় গিয়ে পিঠের চিকিৎসা করাবেন।