• শনিবার , ১৮ মে ২০২৪

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সমাবেশে অাজ যেসব সড়ক বন্ধ থাকবে-


প্রকাশিত: ৫:০৫ এএম, ১০ জানুয়ারী ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৫ বার

স্টাফ রিপোর্টার  :  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী 10-jan-www-jatirkhantha-com-bdলীগের সোহরাওয়ার্দী উদ্যানের অনুষ্ঠান ঘিরে সড়কে যান চলাচলের বিষয়ে নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। সোমবার রাতে ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে নির্দেশনা দেওয়া হয়।

মঙ্গলবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সমাবেশে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেবেন।ডিএমপির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত শাহবাগ মোড় থেকে মৎস্যভবন মোড়ের দুপাশে এবং টিএসসির মোড় থেকে দোয়েল চত্ত্বর মোড়ের দুপাশের রাস্তা বন্ধ থাকবে।

কর্মসূচি চলাকালে (বেলা ১টা থেকে ৩টা পর্যন্ত) সাধারণ যাত্রীবাহী বাস/ গাড়ি চলাচলের বিষয়েও বিজ্ঞপ্তিতে নির্দেশনা দেওয়া হয়।

১(ক). বিজয় সরণীর উত্তরের/পশ্চিমের সকল যাত্রীবাহী বাস লাভ রোড হয়ে মগবাজার ফ্লাইওভার দিয়ে কাকরাইল চার্চ হয়ে রাজমণি মোড় দিয়ে ফকিরাপুল/ইউবিএল হয়ে চলে যাবে।

১(খ). গুলিস্তান বা মতিঝিল থেকে আসা বিজয় সরণীমুখী গাড়ি নাইটিংগেল দিয়ে রাজমণি মোড় হয়ে কাকরাইল চার্চ দিয়ে মগবাজার ফ্লাইওভার হয়ে লাভ-রোড দিয়ে বিজয় সরণীর দিকে চলে যাবে।

২(ক). গাবতলী থেকে আসা গাড়ি মিরপুর রোড দিয়ে সায়েন্সল্যাব হয়ে নিউমার্কেট দিয়ে আজিমপুর হয়ে বকশী বাজার দিয়ে চানখাঁরপুল হয়ে বঙ্গবাজার দিয়ে গুলিস্তান/মতিঝিল/সদরঘাট চলে যাবে।

২(খ). গুলিস্তান/মতিঝিল/সদরঘাট থেকে গাবতলী অভিমুখী আগত গাড়ি বঙ্গবাজার দিয়ে চানখাঁরপুল হয়ে বকশীবাজার দিয়ে আজিমপুর হয়ে নিউমার্কেট দিয়ে সায়েন্সল্যাব হয়ে মিরপুর রোড হয়ে গাবতলী চলে যাবে।

সমাবেশে আসা ব্যক্তিদের প্রতি নির্দেশনা :-

১. কাকরাইল ক্রসিং, মৎস্যভবন ক্রসিং, কদমফুল ক্রসিং এবং শাহবাগ ক্রসিং দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন গেইট এবং আইইবি গেইট দিয়ে প্রবেশ করা যাবে না।

২. (ক) সোহরাওয়ার্দী উদ্যানের পশ্চিম দিকে ছবির হাট গেইট, টিএসসি গেইট, কালীমন্দির গেইট এবং তিন নেতার মাজার গেইট দিয়ে সমাবেশে প্রবেশ করা যাবে।

২. (খ) প্রবেশ গেইটে স্থাপিত আর্চওয়ে গেইট দিয়ে সারিবদ্ধভাবে শৃঙ্খলার সাথে প্রবেশ করতে হবে।

৩. লাইসেন্সকৃত কোন আগ্নেয়াস্ত্র, ব্যাগ, ছাতা, লাঠি, লাইটার, ম্যাচ বা কোন দাহ্য বস্তু নিয়ে সমাবেশে আসা যাবে না।

৪. নিরাপত্তার স্বার্থে বিভিন্ন চেকিং পয়েন্টে পুলিশকে সহযোগিতা করতে হবে।

৫. সন্দেহজনক কোন ব্যক্তি বা বস্তু পরিলক্ষিত হলে পুলিশকে অবহিত করতে হবে।

নেতা-কর্মীদের সভাস্থলে যোগদানের লক্ষ্যে গাড়ির রুট

১। বিজয় সরণী হতে সমাবেশে আগত গাড়িসমূহ লাভরোড দিয়ে মগবাজার ফ্লাইওভার হয়ে কাকরাইল চার্চ হয়ে বামে মোড় নিয়ে রাজমণি হয়ে নাইটিংগেল ডানে মোড় নিয়ে ইউবিএল (পল্টন) দিয়ে জিরো পয়েন্ট দিয়ে যাবে।

২। মিরপুর রোড হয়ে আগত গাড়ি সমূহ রাসেল স্কোয়ার হয়ে সায়েন্সল্যাব দিয়ে নিউমার্কেট ক্রসিং বামে মোড় নিয়ে নীলক্ষেত ক্রসিং দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিতর দিয়ে সভাস্থলে যাবে। (রেজিস্ট্রার ভবনের সামনে অথবা ফুলার রোডের একপাশে গাড়ি পার্কিং)।

৩। মতিঝিল/সায়েদাবাদ/সদরঘাট হতে সমাবেশে আগত গাড়ি সমূহ হাইকোর্ট ক্রসিং দিয়ে দোয়েলচত্ত্বর হয়ে সভাস্থলে যাবে। (জিমনেশিয়াম মাঠ/পার্শ্ববর্তী রোডে সুবিধাজনক স্থানে গাড়ি পার্কিং)