• শনিবার , ৪ মে ২০২৪

ফেনীর নৌকায় টাকার বান্ডিল!


প্রকাশিত: ১১:০৬ পিএম, ২৫ ডিসেম্বর ২৩ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ২৭ বার


টাকা দিচ্ছিল শর্শদী ইউপি চেয়ারম্যান জানে আলম-

 

ফেনী প্রতিনিধি : ফেনীতে নৌকার প্রার্থীর পক্ষে বান্ডিল থেকে টাকা ওড়ার চিত্র নিয়ে তোলপাড় চলছে। সরজমিনে প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে ফেনী সদর উপজেলার নোয়াবাদ, মোহাম্মদ আলী বাজার, নিমতলা, শর্শদী বাজার, আবুপুরসহ বিভিন্ন স্থানে গণসংযোগে নেমে পথসভা করেন নিজাম উদ্দিন হাজারী।

গণসংযোগ শেষে প্রার্থী চলে যাওয়ার পর শর্শদী ইউপি চেয়ারম্যান জানে আলম ভুঞা শর্শদী ইউনিয়নের জাহানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে হাতে থাকা হাজার টাকার বান্ডিল থেকে এক হাজার টাকার নোট নারীদের হাতে দিতে দেখা গেছে। অনেকের হাতে এমপির ছবি সম্বলিত রঙিন প্যাকেটে খাবারও সরবরাহ করতে দেখা যায়। এ সম্পর্কে জেলা রিটার্নিং কর্মকর্তা ও ফেনী জেলা প্রশাসক শাহীনা আক্তার জানান, যদি এ ধরনের ঘটনার সত্যতা পাওয়া যায় তাহলে নির্বাচন আচরণবিধি অনুযায়ী তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নিজাম উদ্দিন হাজারীর গণসংযোগে টাকা বিতরণের একটি ভিডিও এসেছে আমাদের কাছে। ভিডিওতে দেখা যায়, লাল জ্যাকেট পরা এক ব্যক্তি অসংখ্য নারীকে টাকার বান্ডেল থেকে একটি করে নোট দিয়ে যাচ্ছেন। এ সময় ওই ব্যক্তির চারপাশে কয়েকশ নারী-পুরুষকে দেখা গেছে।

এলাকাবাসী দৈনিক সত্যকথা প্রতিদিন কে জানিয়েছে, সোমবার সকালে ফেনী সদর উপজেলার নোয়াবাদ, মোহাম্মদ আলী বাজার, নিমতলা, শর্শদী বাজার, আবুপুরসহ বিভিন্ন স্থানে গণসংযোগে নেমে পথসভা করেন নিজাম উদ্দিন হাজারী। সড়কের দুপাশে মানুষ তাকে স্বাগত জানায়। এ সময় তিনি ভোটারদের কাছে নানা প্রতিশ্রুতি দেন। নেতাকর্মী ও সমর্থকদের তিনি জালভোট ও ভোট কেন্দ্রে যেন কোনো ধরনের বিশৃঙ্খলা না করে সে বিষয়েও সতর্ক করেন। ৭ জানুয়ারির নির্বাচনে নৌকায় ভোট দিয়ে বিজয়ী করতে জনসাধারণের প্রতি আহ্বান জানান এই প্রার্থী।

গণসংযোগ শেষে প্রার্থী চলে যাওয়ার পর শর্শদী ইউপি চেয়ারম্যান জানে আলম ভুঞা শর্শদী ইউনিয়নের জাহানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে নারীদের হাতে নগদ টাকা দিতে দেখা গেছে। অনেকের হাতে এমপির ছবি সম্বলিত রঙিন প্যাকেটে খাবারও সরবরাহ করতে দেখা যায়। এ সময় খাবারের প্যাকেট নিয়ে কাড়াকাড়ি করতে দেখা গেছে অনেককে। ইতোমধ্যে টাকা ও খাবার নিয়ে কাড়াকাড়ির ঘটনাটি স্থানীয় পর্যায়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

শর্শদী ইউপি চেয়ারম্যান জানে আলম বলেন, এগুলো প্রার্থীর টাকা না। বিতরণকৃত টাকাগুলো তার নিজের। তিনি প্রায় অসহায় দরিদ্রদের মাঝে এভাবে টাকা বিতরণ করে থাকেন।