• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

ফখরুলদের বিচার শুরু এবার


প্রকাশিত: ৬:১৫ পিএম, ২০ সেপ্টেম্বর ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৭ বার

 
স্টাফ রিপোর্টার : পুলিশের প্রত্যক্ষ কাজে বাধা ও হত্যাচেষ্টার অভিযোগে পল্টন থানার একটি মামলায় বিএনপির 11মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৭৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আলী মাসুদ শেখ এই আদেশ দেন। আদালত ৪ ডিসেম্বর সাক্ষ্যগ্রহণের দিন রাখেন।

আদালতে ফখরুলসহ অন্য নেতাকর্মীদের পক্ষে তাদের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদিন মেজবাহ মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করেন।

২০১২ সালের ৯ ডিসেম্বর পল্টনের ভিআইপি রোডের হোটেল ক্যাপিটালের সামনে হাতবোমা বিস্ফোরণের ঘটনায় পল্টন থানার এসআই আবু তাহের পুলিশের কাজে বাধা, পুলিশকে হত্যাচেষ্টা ও বেআইনি সমাবেশের অভিযোগে মামলা করেন ।

তদন্ত শেষে ২০১৪ সালের ২৮ জুলাই মির্জা ফখরুল, বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী ও স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ ৭৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন পল্টন থানার এসআই আবু জাফর। ওই অভিযোগপত্র আমলে নিয়ে আদালত মঙ্গলবার তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন। এ সময় মির্জা ফখরুল আদালতে হাজির ছিলেন। ৭৪ জন আসামির মধ্যে ৩৮ জন আদালতে উপস্থিত ছিলেন না। এ কারণে তাদের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেওয়া হয়েছে।