• শুক্রবার , ১৭ মে ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুটি গরু ও খাসি কোরবানি দেবেন


প্রকাশিত: ১:৪৫ এএম, ১৩ সেপ্টেম্বর ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫৩ বার

এস রহমান  :  এবার পবিত্র ঈদুল আজহায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবনেই কোরবানি দেবেন। 22এবার তিনি একটি গরু ও একটি খাসি কোরবানি দেবেন বলে জানান গণভবনের এক বিশ্বস্ত সূত্র। মঙ্গলবার সকালে ঈদের নামাজের পর পরই গণভবনের মাঠে এ দুটি পশু কোরবানি দেবেন শেখ হাসিনা।

সংশ্লিষ্ঠ সূত্র জাতিরকন্ঠকে বলেন, ‘একটি গরু ও একটি খাসি কোরবানি দেওয়া হলেও গরু ও খাসিটি বেশ বড়ই হয়। তবে মাংস রাখা হয় না গণভবনে। সবই পাঠিয়ে দেওয়া হয় রাজধানীর বিভিন্ন এতিমখানায়। এতিমখানা ছাড়াও দুস্থদের মাঝে বিতরণ করা হয়। কোরবানির বাকি মাংস বিতরণ করা হয় গণভবনে ঈদের দিন দায়িত্ব পালন করা কর্মচারীদের মধ্যে।

আরেকটি সূত্র জানান, ‘খাসির কিছু মাংস ঈদের দিন গণভবনে রান্না করার জন্য রাখা হয়। পরিবারের সদস্যদের ও প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ কোনও আত্মীয় এলে তাদের পরিবেশন করা হয়। জানা গেছে কোরবানির পশু জবাইয়ের পর কাটা ও ভাগ করা শেষ হলেই কাঁচা মাংস রাজধানীর এতিমখানাগুলোতে বিতরণ করেন গণভবনের কর্মচারীরা।

গণভবন সূত্র আরও জানান, ‘ঈদের দিন নেতাকর্মীরা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির সঙ্গে গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে গেলে মাংস পরিবেশন করা হয় না। গণভবনের অতিথিদের জন্যে মিষ্টি, ফলমূল এসব রাখা হয়। সঙ্গে থাকে চা, কফি।

এদিকে একটি গরু কোরবানি দেওয়া হবে আওয়ামী লীগ সভাপতির বাসভবন ধানমণ্ডির সূধাসদনেও। এই কোরবানির মাংসও গরীব ও সুধাসদনের কর্মচারীদের মাঝে বিতরণ করা হবে।