• বুধবার , ১৫ মে ২০২৪

পুলিশ তখন টিভি দেখছিল-জীবননগরে যানবাহনে গণ-ডাকাতি-৩০ জনকে কুপিয়ে জখম লুটপাট


প্রকাশিত: ১:৩৩ পিএম, ১২ মে ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩৬ বার

জেলা প্রতিনিধি.  চুয়াডাঙ্গা:  চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সন্তোষপুর-আন্দলবাড়ীয়া সড়কের 0গুপ্তপীরের কবরের কাছে রাস্তায় ব্যারিকেড দিয়ে দেড় ঘণ্টা ধরে যানবাহনে গণডাকাতি সংঘঠিত হয়েছে।

এ সময় ডাকাতরা কমপক্ষে ৩০ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এ সময় তারা ট্রাক ও প্রাইভেটকার ভাঙচুর করে নগদ টাকা, সোনার গহনা ও মোবাইল সেটসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। বুধবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। আহতদেরকে স্থানীয় ক্লিনিক, জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার রাতে ১৯/২০ জন সশস্ত্র ডাকাত দল উপজেলার গুপ্তপীরের কবরের কাছে সড়কে পরিত্যক্ত বৈদ্যুতিক খুটি ফেলে ব্যারিকেড দিয়ে ট্রাক, পিকআপ, প্রাইভেটকার, মিশুক, মোটরসাইকেল, বাইসাইকেল, রিকশা-ভ্যানসহ প্রায় ৫০টি যানবাহন গতি রোধ করে।

এর পর তারা ট্রাক ও প্রাইভেটকার ভাঙচুর করে ইনামুল (৩০), কামরুল (২৪), জাকির হোসেন (৪০), লিটন (৩২), সাইদুর রহমান, (৫২) চঞ্চল (২৮), রাহুল (২৫), অভি সরকার (২৬), আব্দুল হান্নান (২৯), রকিবুল (৩২), শ্রী দেব ঘোষ (৪২), সাধন বিশ্বাস (৩০), ও সামসুদ্দীনসহ (৩৫) কমপক্ষে ৩০ জনকে কুপিয়ে ও  পিটিয়ে গুরুতর আহত করে নগদ টাকা, সোনার গহনা ও মোবাইল সেটসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে। আহতদের চিৎকারে গ্রামবাসী এগিয়ে এলে ডাকাতরা পালিয়ে যায়।

ডাকাতির কবলে পড়া অনেকেই অভিযোগ করে বলেন, ঘটনার সময় শাহপুর ফাঁড়ি পুলিশের একটি দল পুলিশ বক্সের ওখানে টহল না দিয়ে সন্তোষপুর বাসস্ট্যান্ডে চায়ের দোকানে বসে টেলিভিশন দেখছিলো। বিষয়টি পুলিশকে জানানো হলেও তারা ডাকাতিরোধে এগিয়ে আসেনি।

তবে পুলিশের পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করে বলা হয়েছে, ঘটনা শোনা মাত্র পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ডাকাত দলের ধাওয়া করেছে। জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) গোলাম মোহাম্মদ জানান, ডাকাত দলের সদস্যদের ধরতে পুলিশি অভিযান অব্যহত রয়েছে।