• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

পুলিশ খুনী শামীম-সুলতান পাকড়াও


প্রকাশিত: ৯:১৮ পিএম, ২৯ অক্টোবর ২৩ , রোববার

নিউজটি পড়া হয়েছে ২১ বার


কনস্টেবল পারভেজের খুনী সুলতান ডেমরা ও গাইবান্ধায় পাকড়াও শামীম

 

বিশেষ প্রতিনিধি : বিএনপির সমাবেশকে ঘিরে শনিবারের সংঘর্ষে পুলিশ কনস্টেবল মোহাম্মদ আমিরুল ইসলাম পারভেজকে হত্যার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।গ্রেপ্তারকৃত শামীম রেজা গাইবান্ধার পলাশবাড়ীর পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক। তাকে গাইবান্ধা থেকে গ্রেপ্তার করা হয়েছে। মো. সুলতান নামের আরেকজনকে ঢাকার ডেমরা থেকে গ্রেপ্তার করা হয়েছে।ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া শাখার উপ-কমিশনার মো. ফারুক হোসেন এ তথ্য জানিয়েছেন।

রাজধানীতে শনিবার বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে পুলিশ সদস্য মো. আমিরুল ইসলাম পারভেজ (৩২) নিহত হন। এ ঘটনায় রোববার সকালে পল্টন থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে। এরপর দুজনকে গ্রেপ্তারের কথা জানানো হলো।শনিবারই স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছিলেন, পুলিশ কনস্টেবল পারভেজকে হত্যায় ছাত্রদলের এক নেতা জড়িত। পুলিশলে কাছে ওই ঘটনার সিসিটিভি ফুটেজ থাকার কথাও জানান তিনি।

বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষ চলার সময় শনিবার ফকিরাপুলের বক্সকালভার্ট রোড এলাকায় পুলিশ সদস্য পারভেজ মাথায় আঘাত পেয়ে রাস্তায় পড়ে যান। একটি ভিডিওতে দেখা যায় পড়ে যাওয়ার পর বিএনপির কর্মীরা তাকে নৃশংসভাবে পেটাতে থাকে। এক পর্যাযে তিনি নিথর হয়ে পড়ে থাকেন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ছিলো শনিবার। সমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরে এই সংঘর্ষ অন্য এলাকায়ও ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেলা তিনটার দিকে বিএনপির সমাবেশ পণ্ড হয়ে যায়।