• বৃহস্পতিবার , ৯ মে ২০২৪

পাপন হাসলেন দাবি মানলেন


প্রকাশিত: ৭:০০ পিএম, ২৩ অক্টোবর ১৯ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১৪৮ বার

বিশেষ প্রতিনিধি/ স্পোর্টস রিপোর্টার : পাপন হাসলেন সাকিবদের দাবি মানলেন; হার্ডলাইনের পর হাসলেন পাপন; হাসিমুখে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে বের হলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। বললেন, ক্রিকেটারদের সব দাবি মানতে রাজি। ক্রিকেটারদের ১১দফা দাবিতে চলমান ধর্মঘটের মধ্যে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে গিয়ে শেখ হাসিনার সঙ্গে দেখা করে সমুদয় পরিস্থিতি তাকে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ বুধবার দুপুর ২টার দিকে ক্রিকেটারস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশেন অব বাংলাদেশে (কোয়াব) সভাপতি নাইমুর রহমান দুর্জয়সহ গণভবনে প্রবেশ করেন পাপন।পরে বিকেল ৩টায় গণভবন থেকে বের হন পাপন। এ সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। খেলোয়াড়দের দাবি মানার ব্যাপারে তারা প্রস্তুত আছেন বলেও জানান।

পাপন বলেন, ‘আমরা খেলোয়াড়দের সব দাবি দাওয়া মেনে নেওয়ার জন্য প্রস্তুত আছি। কিন্তু তাদের সঙ্গে যোগাযোগের পরেও ফোন ধরছে না। শুধু টাকার কারণে তারা এমনটি করছে না। এখানে অন্য কোনো কারণ থাকতে পারে।’পারিশ্রমিকসহ ক্রিকেটারদের ১১দফা দাবিতে চলমান ধর্মঘটের বিষয়ে প্রধামন্ত্রীর সঙ্গে কী কথা হয়েছে জানতে চাইলে বিসিবি সভাপতি বলেন, ‘বিষয়টি জানিয়েছি। এরই মধ্যে তিনিও বিষয়টি জেনেছেন।’

এর আগে, গতকাল মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে চলমান দ্বন্দ্ব নিরসনে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজাকে পদক্ষেপ নিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডেকে ওয়ানডে অধিনায়ক মাশরাফির কাছ থেকে ক্রিকেটের বর্তমান পরিস্থিতি সম্পর্কে খোঁজ-খবর নেন প্রধানমন্ত্রী। এরপর মাশরাফিকে ক্রিকেটারদের মাঠে ফেরার বার্তা দিতে বলেন তিনি। বিসিবির সহসভাপতি মাহবুবুল আনান এসব তথ্য নিশ্চিত করেন।

গত সোমবার ক্রিকেটারদের বেতনভাতা ও বৈষম্য দূরিকরণে সাকিব আল হাসানের নেতৃত্বে ১১ দফা দাবি পেশ করে ধর্মঘটে যান ক্রিকেটাররা। একই সঙ্গে তারা সব ধরনের ক্রিকেট খেলা থেকে বিরত থাকার ঘোষণা দেন। ক্রিকেটারদের ধর্মঘটে প্রায় সব পরিচিত মুখ দেখা গেলেও দেখা যায়নি মাশরাফিকে, যা অনেকের মনেই নানা প্রশ্নের জন্ম দেয়।

এদিকে গতকাল মঙ্গলবার বিকেলে সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন ধর্মঘট ডেকে ক্রিকেটকে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করাকে ‘ষড়যন্ত্র’ বলে উল্লেখ করেছিলেন। এমনকি তিনি ক্রিকেটারদের বিরুদ্ধে ক্রিকেট জুয়ার ইঙ্গিত’ও দিয়েছিলেন। বলেছিলেন- তিনি আফগানিস্তান টেস্ট হারার গোমর’ও উদঘাটন করবেন।