• শুক্রবার , ৩ মে ২০২৪

পদত্যাগকারী বিএনপি নেতা শাহরিয়ার রুমী ফের আওয়ামী লীগে ফিরছেন


প্রকাশিত: ১:০০ এএম, ২৮ নভেম্বর ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৫৩ বার

rumi-vanga-www.jatirkhantha.com.bdবিশেষ প্রতিবেদক:   বিএনপি থেকে পদত্যাগকারী নেতা এম এম শাহরিয়ার রুমী আবারও আওয়ামী লীগে ফিরছেন। আগামী ১ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগে যোগদানের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন তিনি।শুক্রবার জাতিরকন্ঠকে এসব কথা জানান সদ্য বিএনপি থেকে পদত্যাগকারী এ নেতা।

তিনি আরও জানান, শনিবার বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক অনুষ্ঠানে তার অনুসারী ফরিদপুরের ভাঙ্গা উপজেলা ও পৌরসভা বিএনপির সহস্রাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দেবেন। তিনি ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। এতে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহসম্পাদক শাহাদাৎ হোসেন।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ফরিদপুর জেলা বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যানপদসহ দলের সব দোয়িত্ব থেকে পদত্যাগ করেন রুমী। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর অ্যাডভোকেট শামসুদ্দীন মোল্লার ছেলে এম এম শাহরিয়ার রুমী এক সময় ছাত্রলীগের প্রচার ও অর্থ সম্পাদক ছিলেন। পরে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্যও হন তিনি। তার বাবা জাতীয় সংসদের এমপি ছিলেন। ২০০১ সালের নির্বাচনে ফরিদপুর-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে পরের বছর বিএনপিতে যোগ দেন রুমী। পরে ২০০৭ সালের ২২ জানুয়ারির স্থগিত নির্বাচনে বিএনপি থেকে ওই আসনের মনোনয়নও পেয়েছিলেন তিনি।