• শুক্রবার , ৩ মে ২০২৪

নো বল’ আম্পায়ার হারালো বাংলাদেশকে!


প্রকাশিত: ৯:২৪ পিএম, ২২ ডিসেম্বর ১৮ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৮৭ বার

 

আর এইচ মানব : একটি নো বল এবং ধরিবাজ আম্পায়ার তানভীর আহমেদ এর লোভের অনলে হারলো টাইগাররা। ক্রিকেট বোদ্ধারা সবাই দেখলেও এর প্রতিবাদ হয়নি জোরালোভাবে। তবে দেখা গেছে তানভির তিন আম্পায়ার এর গায়ে হাত জড়িয়ে কি যেন বলছিলেন। এরপর…। শেষমেষ দেখা গেল আাম্পায়ার তানভীর আহমেদ এর নো বলের কাছে’ই হেরে যাচ্ছে বাংলাদেশ।আম্পায়ারের এই ভুল সিদ্ধান্তের বিচার কে করবে?

ক্রিকেট বিশেষজ্ঞরা বলেছেন, নিদাহাস ট্রফিতে যে বাংলাদেশ এক প্রাপ্য নো বলের দাবিতে মাঠে প্রতিবাদের ঝড় তুলেছিল, আজ সেই বাংলাদেশের খাতাতেই অন্যায় নো বল লেখা হলো। আম্পায়ার তানভীর আহমেদের ভুলের দায় অবশ্যই বাংলাদেশ দলের নয়। কিন্তু এই ভুলের দায় বাংলাদেশের ক্রিকেটের!

ওই ন্যক্কারজনক মুহূর্তের খেসারত কি বাংলাদেশ দলকেও দিতে হয়নি? যে বাংলাদেশ উড়ন্ত ওয়েস্ট ইন্ডিজকে মাটিতে নেমে নামিয়েছিল ব্যাট হাতে, এরপর নিজেরাই বড় লক্ষ্যে দিকে ছুটছিল মিগ টোয়েন্টি নাইনে সওয়ার হয়ে; এরপর সেই দুটি অন্যায় নো বলের অভিশাপে বাংলাদেশ পুড়ল! ওই বিতর্কিত ওভারটি খেলার মোমেন্টাম পুরো নষ্ট করে দিয়েছে। মানসিকভাবে নুয়ে পড়া ক্যারিবীয়দের ভীষণভাবে উজ্জীবিত করেছে। এরই ফলাফল, ওই ওভারের পরেই ২ রানের মধ্যে বাংলাদেশ হারিয়ে ফেলল ৩ টপ অর্ডার ব্যাটসম্যানকে।

১ উইকেটে ৬৫ তুলে ফেলা বাংলাদেশ তখন ৪ উইকেটে ৬৬। ওই ঘটনা ক্যারিবীয়দের কতটা তাতিয়ে দিয়েছে, সেটা প্রতিটা উইকেট উদ্‌যাপনে তাদের উচ্ছ্বাস দেখেই স্পষ্ট বোঝা যাচ্ছিল। দারুণ একটা ম্যাচ দেখার অপেক্ষায় ছিল যে দর্শকেরা, বাংলাদেশের ইনিংসের ১০ ওভারের মধ্যেই তাদের অর্ধেকের বেশি ঘরে ফেরার পথ ধরল। ৯.৪ ওভারে বাংলাদেশের স্কোর যে ৭ উইকেটে ৮৯ রান! শেষ পর্যন্ত বাংলাদেশ অলআউট হয়েছে ১৪০ রানে, ১৭ ওভারে।