• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

নোংরা পরিবেশ স্টার কাবাব ঘরোয়া ম্যানেজার লালঘরে


প্রকাশিত: ১১:১৭ এএম, ১৩ সেপ্টেম্বর ১৯ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১০৮ বার

 

স্টাফ রিপোর্টার : কাপড়ের রং খাবারে মেশানো ও পোড়া তেল ব্যবহার করায় ধানমন্ডির স্টার কাবাব ও ঘরোয়া রেস্টুরেন্টের ম্যানেজারকে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম শান্ত নূর চৌধুরী। তাদের বিরুদ্ধে অভিযোগ তারা কাপড়ের রং খাবারে মেশানো ও পোড়া তেল ব্যবহার করতেন এবং নোংরা অস্বাস্থ্যকর পরিবেশের কারণে তাদের এ দণ্ড দেয়া হয়।

দণ্ড পাওয়া ম্যানেজাররা হলেন- ধানমন্ডির স্টার কাবাব শাখার মনিরুল ইসলাম ও ঘরোয়া রেস্টুরেন্টের গোলাম রাব্বানি।বৃহস্পতিবার ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম শান্ত নূর চৌধুরীর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে দুজনকে দণ্ড দেন।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জাতিরকন্ঠ কে বলেন, ‘ধানমন্ডির স্টার কাবাব এবং ঘরোয়া রেস্টুরেন্টে পরিচালিত অভিযানে খাবার তৈরিতে মানবদেহের জন্য ক্ষতিকর কাপড়ের রঙ ও পোড়া তেল ব্যবহারের প্রমাণ পাওয়া গেছে। এ ছাড়া রেস্টুরেন্টগুলোর রান্নাঘরের নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ এবং ফ্রিজে কাঁচা ও রান্না করা মাংস একসঙ্গে রাখার দায়ে ১৮৬ ধারা অনুযায়ী দুই প্রতিষ্ঠানের ম্যানেজারকে কারাদণ্ড দেয়া হয়।’