• বুধবার , ১৫ মে ২০২৪

নিজামী নিজে তওবা পড়ে কুরআন পড়তে পড়তে যান ফাঁসির মঞ্চে


প্রকাশিত: ৩:৪০ পিএম, ১১ মে ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৪১ বার

বিশেষ প্রতিবেদক  :  মাওলানা মতিউর রহমান নিজামী ফাঁসির মঞ্চে স্বাভাবিক ছিলেন। এসময় তিনি 0কুরআন তেলাওয়াতে মগ্ন ছিলেন তিনি। বুধবার দায়িত্বশীল কারা সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।কারাগার সূত্র জানায়, রাত ১০টার দিকে নিজামী রুমে গিয়ে গোসল সেরে নেন। গোসল শেষে তিনি নফল নামাজ আদায় করেন। এরপর তাকে মাছ, মাংস, সবজি ও ডাল দিয়ে খাবার দেয়া হলে খাবারে ছিল তিনি কোনো খাবার খাননি।

রাত ১১টা ২০ মিনিটে তার কক্ষে কেন্দ্রীয় কারাগারের মসজিদের ইমাম মনির হোসেন প্রবেশ করে তিনি নিজামীকে গোসল করার জন্য বলেন। মাওলানা মতিউর রহমান নিজামী জানান, তিনি গোসল করেছেন। পরে ইমাম তওবা পড়াতে চাইলে নিজামী নিজে নিজেই তওবা পড়েন।

রাত ১১টা ৩৫ মিনিটে তিন জন জল্লাদ তার কক্ষে প্রবেশ করেন। তারা মাওলানা নিজামীকে প্রস্তুতি নিতে বলেন। এসময় তিনি কোনো উচ্চবাচ্য করেননি। খুবই স্বাভাবিক ছিলেন।জল্লাদরা মাওলানা নিজামীকে যম টুপি পরিয়ে কক্ষ থেকে বের করেন। হেটে হেটে মঞ্চে যাওয়ার সময় তিনি খুব স্বাভাবিক ছিলেন। ১১টা ৫৭ মিনিটে তাকে মঞ্চে তোলা হয়। এসময়ও তিনি খুব স্বাভাবিক ছিলেন। তখন তিনি কোরআন তেলাওয়াত করছিলেন।

মঞ্চে ওঠানোর পর আবার তার স্বাস্থ্য পরীক্ষা করে দেখেন সিভিল সার্জন। এরপর ফাঁসির জন্য মওলানা নিজামীকে প্রস্তুত করা হয়। তার ডান পাশেই দাঁড়িয়ে ছিলেন জল্লাদ রাজু।এরপর ১২টা ১০ মিনিটে ম্যাজিস্ট্রেট লাল রুমালটি ফেলে দিলেই নিজামীর ফাঁসি কার্যকর করেন রাজু। নিয়ম অনুযায়ী ফাঁসিকাষ্ঠে তাকে ২০ মিনিট ঝুলিয়ে রাখা হয়।

সাড়ে ১২টার সময় ফাঁসিকাষ্ঠ থেকে নামিয়ে নিজামীর লাশের গোসল করানো হয়। এরপর কফিন করা হয়। রাত দেড়টার দিকে কারাগার থেকে তার লাশ বহনকারী অ্যাম্বুলেন্স পাবনার সাঁথিয়ার উদ্দেশ্যে রওনা হয়।