• রোববার , ৫ মে ২০২৪

নার্স দিয়ে শিশু ডেলিভারী-মাদারকেয়ার হাসপাতালকে জরিমানা


প্রকাশিত: ১:৪৬ এএম, ২০ নভেম্বর ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ১৭৭ বার

 
গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে 2233দায়িত্বে অবহেলার কারণে একটি বেসরকারি হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল আউয়াল এ দণ্ডাদেশ দেন।

ইউএনও আবদুল আউয়াল জানান, শ্রীপুরের মাওনা এলাকার মাদার্স কেয়ার অ্যান্ড জেনারেল হাসপাতালের মালিক ডা. জহিরুন্নেছা রেনুর বিরুদ্ধে চিকিৎসাকাজে অবহেলা ও নার্স দিয়ে ডেলিভারি করানোর অভিযোগ রয়েছে। অতি সম্প্রতি কুলসুমা (২০) নামের এক গৃহবধূ তাঁর হাসপাতাল থেকে ডেলিভারি করাতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন।

পরে ময়মনসিংহের একটি হাসপাতালে চিকিৎসার পর তিনি সুস্থ হন। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হাসপাতাল কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা ও আদায় করা হয়। একই সঙ্গে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাসপাতালে কোনো রোগী ভর্তি না করানোর নির্দেশ দেওয়া হয়। তবে বহির্বিভাগে রোগীর চিকিৎসা চালানো যাবে।

এদিকে অসুস্থ গৃহবধূ কুলসুমা আক্তারের ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ তদন্ত শুরু করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদনের ওপর ভ্রাম্যমাণ আদালতের পরবর্তী নির্দেশ নির্ভর করবে বলে জানা গেছে।