• শুক্রবার , ১৭ মে ২০২৪

নারী ক্রিকেটাররা আয়ারল্যান্ডে সিরিজ জিতলো


প্রকাশিত: ৯:১৬ পিএম, ২৯ জুন ১৮ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৬৫ বার

স্পোর্টস রিপোর্টার :  প্রথম ম্যাচে ব্যাটে-বলে দাপুটে জয়, দ্বিতীয় ম্যাচেও ব্যতিক্রম হল না। আয়ারল্যান্ডে এক ম্যাচে tigress-www.jatirkhantha.com.bdহাতে রেখেই তাতে তিন টি-টুয়েন্টির সিরিজ ঘরে তুলেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।শুক্রবার দ্বিতীয় ম্যাচে আইরিশদের ৪ উইকেটে হারিয়েছে সালমা খাতুনের দল। প্রথম টি-টুয়েন্টিতেও জয়ের ব্যবধান ছিল চার উইকেটেই।

এটি টিম টাইগ্রেসের প্রথম দ্বিপাক্ষিক টি-টুয়েন্টি সিরিজ জয়। কিছুদিন আগে তারা এশিয়া কাপের শিরোপা জিতে ফিরেছে। যা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেই বহুজাতিক কোনো আসরে প্রথম শিরোপা। শেষ ওভারে ৬ রান দরকার হয় বাংলাদেশের। রিচার্ডসনের প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে উৎসবে মাতান সানজিদা।

ডাবলিনে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১২৪ রান তোলে আয়ারল্যান্ড। জবাবে ৫ বল আর ৪ উইকেট অক্ষত রেখে জয়ে নোঙর ফেলে লাল-সবুজের মেয়েরা।স্বাগতিকরা লড়াইয়ের পুঁজি পায় জয়েসের ৬০ রানের ইনিংসে। বাকিদের মধ্যে আর দুজন কেবল দুঅঙ্ক ছুঁতে পেরেছেন।

প্রথম ম্যাচে ৫ উইকেট নেয়া জাহানারা আলম এদিও দুর্দান্ত ছিলেন, ৪ ওভারে মাত্র ১৫ রানে ২ উইকেট দখলে তার। সমান ওভারে ১৮ রানে ২ উইকেট নাহিদা আক্তারের। রুমানা ও ফাহিমার ঝুলিতে গেছে একটি করে উইকেট।লক্ষ্যে নেমে শুরুতে আয়েশা রহমানকে (৭) হারালেও শামিমা সুলতানা ও ফারজানা হকের ব্যাটে প্রতিরোধ গড়ে বাংলাদেশ। দুজনে ৭৫ রানের জুটি গড়ে ম্যাচ নিজেদের দিকে হেলে দেন।

শামিমা ৯ চারে ৪৯ বলে ৫১ করলে ভাঙে জুটি। ৩ চার ও এক ছক্কায় ৩৪ বলে ৩৬ করে ফেরেন ফারজানা।পরে নিগার ৫, রুমানা ২, ফাহিমা ২ রানে ফিরলেও ম্যাচ শেষ করে আসেন এক ছয়ে ৯ বলে ১১ রানে অপরাজিত থাকা সানজিদা ইসলাম।